Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
KL Rahul

KL Rahul: পদাবনতি রাহুলের? টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের সহকারী সম্ভবত অন্য কেউ

পর পর চোট রাহুলের বিরুদ্ধে যাচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজেও নেই। তাঁকে সহ-অধিনায়কের পদ থেকে সরানো হতে পারে।

সহ অধিনায়কত্ব হারাতে হতে পারে রাহুলকে।

সহ অধিনায়কত্ব হারাতে হতে পারে রাহুলকে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৩:০০
Share: Save:

এখন ভারতীয় দলে রোহিত শর্মার সহকারী হিসাবে রয়েছেন হার্দিক পাণ্ড্য। সম্ভবত পাকাপাকি ভাবেই তিনি ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক হতে চলেছেন। পাকাপাকি ভাবেই এই জায়গা হারাতে চলেছেন কেএল রাহুল। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে পাওয়া খবরে জানা গেল, টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিককেই রোহিতের সহকারী হিসাবে ভাবা হচ্ছে। পর পর চোট পাওয়া রাহুলের বিরুদ্ধে যাচ্ছে। গত মরসুম একাধিক সিরিজে তিনি খেলতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের চলতি সিরিজেও তিনি দলে নেই। সেই কারণেই তাঁকে সহ-অধিনায়কের পদ থেকে সরানো হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

হার্দিকের পরিস্থিতি ঠিক উল্টো। চোট সারিয়ে তিনি ক্রমশ ফিট হচ্ছেন। আইপিএল দুর্দান্ত অধিনায়কত্ব করেছেন। তাঁকে অনেক পরিণত মনে হয়েছে। গুজরাত টাইটান্সকে আইপিএলে চ্যাম্পিয়ন করেছেন। তা ছাড়া তিনি অলরাউন্ডার। ফলে ব্যাটারদের পাশাপাশি বোলারদের সুবিধা-অসুবিধাও বুঝবেন।

গত আইপিএলের সাফল্যের পরেই হার্দিককে নেতৃত্বের জায়গায় ভাবতে শুরু করেছে বোর্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে রাহুল ছিটকে যাওয়ার পর হার্দিকই ঋষভ পন্থের (সেই সিরিজে শুরু থেকেই রোহিত ছিলেন না) সহকারী হন। এর পর আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হার্দিককে অধিনায়ক করা হয়। চলতি সিরিজেও তিনি সহ-অধিনায়ক।

আসন্ন এশিয়া কাপের দল নির্বাচনের সময়ই বিষয়টা অনেকটা পরিষ্কার হবে। সেই সিরিজে রাহুলের খেলার কথা। এর পরেও সেই সিরিজে যদি হার্দিককে অধিনায়ক করা হয়, তা হলে বুঝতে হবে, নির্বাচকরা তাঁকেই ভবিষ্যতের অধিনায়ক হিসাবে চাইছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.