Advertisement
১৭ জুন ২০২৪
Legends League Cricket

বছরে দু’বার করে হবে প্রাক্তন ক্রিকেটারদের লিগ, বিদেশে ম্যাচ আয়োজনের ভাবনা রয়েছে আয়োজকদের

সহবাগ, গম্ভীর, হরভজনদের ফের মাঠে খেলতে দেখা যাবে। অনেকের ছোটবেলায় তাঁরাই ছিলেন তারকা। কিন্তু অবসরের আর তাঁদের খেলা দেখার সুযোগ নেই। সেই সুযোগটাই এনে দিতে চাইছেন রামন।

ফের খেলতে দেখা যাবে সহবাগ, গম্ভীরকে।

ফের খেলতে দেখা যাবে সহবাগ, গম্ভীরকে। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৪
Share: Save:

বছরে এক বার নয়, দু’বার করে হবে লেজেন্ডস লিগ ক্রিকেট। এমনটাই ভাবনা আয়োজকদের। লেজেন্ডস লিগ ক্রিকেটের সিইও রামন রাহেজা শনিবার সে কথাই বললেন আনন্দবাজার অনলাইনকে। শুধু তাই নয়, তিনি চান ভারতের বাইরেও এই লিগ আয়োজন করতে। সেই সঙ্গে জানালেন কেন প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এমন লিগ আয়োজনের ভাবনা এল তাঁর মাথায়।

বীরেন্দ্র সহবাগ, গৌতম গম্ভীর, হরভজন সিংহদের ফের মাঠে খেলতে দেখা যাবে। অনেকের ছোটবেলায় তাঁরাই ছিলেন তারকা। সেই তারকাদের খেলা দেখতে মাঠে যেতেন তাঁরা। কিন্তু অবসরের আর তাঁদের খেলা দেখার সুযোগ নেই। সেই সুযোগটাই এনে দিতে চাইছেন রামন। তিনি বলেন, “আমরা পরের প্রজন্মকে এই সব ক্রিকেটারদের কথা বলি। কিন্তু তারা সেই ক্রিকেটারদের খেলা দেখতে পারে না। সেই সুযোগটাই তৈরি করতে চাই। অনেকে নিজেদের ছোটবেলায় ফিরে যাবেন। সেই ভাবনা থেকেই এই লিগ আয়োজনের।”

রামন আরও বলেন, “একটা সময় ছিল যখন অনেক বেশি বয়সেও ক্রিকেট খেলা যেত। কিন্তু এখন খেলার ধরন পাল্টে গিয়েছে। ফিটনেস একটা বড় দিক। তার সঙ্গে পাল্লা দেওয়া সম্ভব হয় না একটা বয়সের পর। কিন্তু এই ক্রিকেটারদের মধ্যে এখনও কয়েক বছর ক্রিকেট খেলার মতো শক্তি রয়েছে। শুধু মাত্র তরুণদের সঙ্গে ফিটনেসে পাল্লা দেওয়া সম্ভব হচ্ছে না বলে হয়তো খেলা ছেড়ে দিয়েছেন। তাঁদের মাঠে আরও এক বার ফিরিয়ে আনতে চাই। সেই সঙ্গে তরুণ এবং প্রবীণ সমর্থকদেরও মাঠে বসে তাঁদের খেলা উপভোগ করার সুযোগ করে দিতে চাই।”

শুধু ভারত নয়, বিদেশের মাঠেও এই লেজেন্ডস লিগ আয়োজনের ভাবনা রয়েছে রামনের। তিনি বলেন, “বছরে দু’বার এই লিগ আয়োজন করব। ওমানেও এই লিগ আয়োজনের ভাবনা রয়েছে।”

এ বছর ১৬ সেপ্টেম্বর থেকে এই লিগ শুরু হবে। কলকাতা, লখনউ, নয়াদিল্লি, কটক এবং জোধপুরে ম্যাচগুলি হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE