Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy

Ranji Trophy 2022: যশ, শুভমের শতরান, রঞ্জি ফাইনালে মুম্বইয়ের বিরুদ্ধে চালকের আসনে মধ্যপ্রদেশ

তৃতীয় দিন ভাল ব্যাট করলেন মধ্যপ্রদেশের ব্যাটাররা। জোড়া শতরানে রঞ্জি ট্রফির ফাইনালে জয়ের পথে এক পা মধ্যপ্রদেশের।

শতরান করে লোকেশ রাহুলের কায়দায় উল্লাস যশ দুবের।

শতরান করে লোকেশ রাহুলের কায়দায় উল্লাস যশ দুবের। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৮:৪৮
Share: Save:

তৃতীয় দিনে উঠল ২৪৫ রান। উইকেট পড়ল মাত্র দু’টো। শতরান করলেন মধ্যপ্রদেশের দুই ব্যাটার যশ দুবে ও শুভম শর্মা। অর্ধশতরান রজত পাটীদারের। তৃতীয় দিন ম্যাচের দখল নিল মধ্যপ্রদেশ। দিনের শেষে তাদের রান ৩ উইকেট ৩৬৮। মুম্বইয়ের থেকে মাত্র ৬ রান পিছিয়ে মধ্যপ্রদেশ। প্রথম ইনিংসে মূল্যবান লিড নেওয়ার পথে চন্দ্রকান্ত পন্ডিতের ছেলেরা। বাকি দু’দিনে খেলা শেষ না হলে প্রথম ইনিংসে লিড পেলে প্রথম বারের জন্য রঞ্জি ট্রফি জিতবে মধ্যপ্রদেশ।

দ্বিতীয় দিনের শেষে ১২৩ রান ছিল মধ্যপ্রদেশের। যশ ৪৪ ও শুভম ৪১ রান করে খেলছিলেন। দ্বিতীয় দিন যেখানে শেষ করেছিলেন তৃতীয় দিন সেখান থেকেই শুরু করলেন দুই ব্যাটার। প্রথম সেশনে আক্রমণাত্মক ব্যাট করলেন তাঁরা। রানের গতি ওভার প্রতি সাড়ে তিন-এর কাছে ছিল। মুম্বইয়ের কোনও বোলার তাঁদের সমস্যায় ফেলতে পারেনি। মধ্যাহ্ণভোজের বিরতির আগেই শতরান করলেন যশ।

যশ ও শুভমের মধ্যে ২২২ রানে জুটি হল। এই জুটি মুম্বইকে ম্যাচ থেকে দূরে নিয়ে গেল। ১৩৩ রানের মাথায় যশ আউট হওয়ার পরে শুভমের সঙ্গে জুটি বাঁধলেন পাটীদার। সাবলীল ব্যাটিং করছিলেন তিনি। যশের পরে শুভমও শতরান করলেন। ১১৬ রান করে আউট হলেন তিনি।

দিনের দ্বিতীয় ও তৃতীয় সেশনে রানের গতি কিছুটা কমল। নইলে তৃতীয় দিনেই লিড নিতে পারত মধ্যপ্রদেশ। দিনের খেলা শেষ হওয়ার সময় পাটীদার ৬৭ ও আদিত্য শ্রীবাস্তব ১১ রান করে ব্যাট করছেন। শেষ দিকে পৃথ্বী শ, যশস্বী জায়সবালদের শরীরী ভাষা দেখে বোঝা যাচ্ছিল ম্যাচ ধীরে ধীরে তাঁদের হাত থেকে বেরিয়ে যাচ্ছে। এখন দেখার চতুর্থ দিন মুম্বইয়ের থেকে কত রানের লিড নিতে পারে মধ্যপ্রদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy Madhya Pradesh mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE