Advertisement
০৩ মে ২০২৪
IPL

IPL: আইপিএলের বিরোধিতায় কোমর বেঁধে নেমেছে পাকিস্তান, আইসিসি-র কাছে নালিশের পথে পাক বোর্ড

আইপিএলকে আইসিসির ক্যালেন্ডারে জায়গা দেওয়ার প্রসঙ্গে ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড। আইসিসির কাছে নালিশ করবে তারা।

আইপিএল নিয়ে আইসিসিকে নালিশ

আইপিএল নিয়ে আইসিসিকে নালিশ প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৭:১৮
Share: Save:

আইপিএল নিয়ে সরাসরি আইসিসির কাছে নালিশ করতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা জানিয়েছেন, আইপিএলকে বাড়তি সুবিধা দিচ্ছে আইসিসি। তার বিরুদ্ধে প্রতিবাদ করবে পিসিবি।

কী নিয়ে অভিযোগ করেছেন রামিজ?

২০২৪ সাল থেকে আইপিএল চলাকালীন যাতে অন্য কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা না হয়, আইসিসির কাছে সেই আবেদন করেছে বিসিসিআই। বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, ২০২৪ সাল থেকে আইসিসির ক্যালেন্ডারে আলাদা জায়গা পাবে আইপিএল। আইসিসি ও অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে তাঁদের আলোচনা হয়েছে। এই বিষয়েই আপত্তি পাকিস্তানের। তারা আইসিসির কাছে অভিযোগ করবে বলে জানিয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান বলেছেন, ‘‘আইপিএলকে আইসিসির ক্যালেন্ডারে নেওয়া হবে কি না সে বিষয়ে এখনও কোনও ঘোষণা না হলেও আইসিসির বৈঠকে আমরা এর বিরোধিতা করব। আমাদের অভিযোগ স্পষ্ট। আইসিসির ক্যালেন্ডারে কোনও বদল হলে তার প্রভাব আন্তর্জাতিক ক্রিকেটে পড়বে। এটা হতে পারে না। একটা দেশকে বাড়তি সুবিধা দেওয়া যাবে না।’’

উল্লেখ্য, পাকিস্তানের ক্রিকেটাররা যাতে বিদেশের কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে না খেলতে যান, তার জন্য বাড়তি টাকার লোভ দেখাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কোনও ক্রিকেটার যদি আইপিএলে খেলার সুযোগ পেলেও প্রস্তাব ফিরিয়ে দেন, তা হলে বোর্ডের থেকে বাড়তি টাকা পেতে পারেন। রামিজ জানিয়েছেন, বিদেশি লিগে খেলার প্রস্তাব যে সব ক্রিকেটার ফিরিয়ে দেবেন, তাঁদের জন্য বিশেষ তহবিলের ব্যবস্থা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL BCCI PCB ICC Ramiz Raja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE