Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

Kapil Dev: রোহিত, কোহলীকে নিয়ে বিস্ফোরক কপিল, ‘ওদের কি আদৌ খেলার ইচ্ছা আছে’

আইপিএলে ব্যর্থ রোহিত শর্মা ও বিরাট কোহলী। কেন ম্যাচের পর ম্যাচ ব্যর্থ ভারতের দুই সেরা ক্রিকেটার, সেই প্রশ্ন তুলেছেন কপিল দেব। ক্ষুব্ধ তিনি।

রোহিত, কোহলীর ব্যাটিং দেখে ক্ষুব্ধ কপিল

রোহিত, কোহলীর ব্যাটিং দেখে ক্ষুব্ধ কপিল ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১২:৫২
Share: Save:

বিরাট কোহলী ও রোহিত শর্মার ব্যাটিং দেখে ক্ষুব্ধ কপিল দেব। শুধু ক্ষুব্ধ নন, মারাত্মক প্রশ্ন তুললেন ভারতের এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। যে ভাবে গত কয়েক মাস এই দুই ব্যাটার খেলেছেন তাতে তাঁদের খেলার ইচ্ছা নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল। তাঁর প্রশ্ন, কোহলী, রোহিতের কি খেলার ইচ্ছেটাই চলে গিয়েছে?

এ বারের আইপিএলে ব্যাট হাতে ব্যর্থ রোহিত ও কোহলী। ২০০৮ সালের পর এই প্রথম বার কোনও আইপিএলে একটিও অর্ধশতরান করতে পারেননি রোহিত। কোহলীও তিনটি ম্যাচে প্রথম বলে শূন্য রানে আউট হয়েছেন। আইপিএলে খারাপ খেলার পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে তাঁদের। এই সিদ্ধান্তে অবাক কপিল। তিনি বলেন, ‘‘মানছি ওরা দুর্দান্ত ক্রিকেটার। কিন্তু যদি ১৪টা ম্যাচ ধরে কেউ খারাপ খেলে তা হলে প্রশ্ন তো উঠবেই। সেটা তুমি গ্যারি সোবার্স, ডন ব্র্যাডম্যান, সুনীল গাওস্কর বা সচিন তেন্ডুলকর যে-ই হও না কেন। এর উত্তর ওদেরই দিতে হবে। ওদের কি খেলার ইচ্ছেটাই চলে গিয়েছে? ওরা নিজেদের খেলা নিয়ে কী ভাবছে, সেটা আগে জানতে হবে।’’

আইপিএলে ব্যর্থতার পরে কোহলীদের বিশ্রাম দেওয়া হয়েছে, না কি তাঁদের বাদ দেওয়া হয়েছে, সেই প্রশ্ন তুলেছেন কপিল। তিনি বলেন, ‘‘নামের জোরে বেশি দিন দলে থাকা যায় না। সু‌যোগ কাজে লাগাতে হবে। রোহিত, কোহলীর আর কত সু‌যোগ লাগবে। ১৪টা ম্যাচ পেয়েছে ওরা। আমি বুঝতে পারছি না ওদের বিশ্রাম দেওয়া হয়েছে, না বাদ দেওয়া হয়েছে। যদি বাদ দেওয়া হয়, তা হলে আবার কবে দলে নেওয়া হবে। সবটাই ধোঁয়াশা।

ইংল্যান্ডের বিরুদ্ধে ১ জুলাই থেকে টেস্ট খেলতে নামবে ভারত। তার আগে প্রস্তুতি ম্যাচেও ব্যর্থ রোহিত ও কোহলী। কপিলের মতে, মানসিকতায় সমস্যা হচ্ছে দুই ক্রিকেটারের। তিনি বলেন, ‘‘সমস্যা ওদের মানসিকতায়। ম্যাচের পর ম্যাচে রান না পেলে এই সমস্যা হতেই পারে। আত্মবিশ্বাস কমে যায়। ওদের নিজেদেরই রানে ফিরতে হবে। আমি আশা করব ওরা আমাকে ভুল প্রমাণিত করবে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE