Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Football World Cup

U-17 Women’s World Cup: কঠিন গ্রুপে ভারতের মেয়েরা, অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত

ভারতে আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত। আমেরিকা ও ব্রাজিলের সঙ্গে এক গ্রুপে রয়েছে ভারত।

ভারতে আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত।

ভারতে আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৮:৩০
Share: Save:

ভারতে আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সূচি প্রকাশিত। শুক্রবার জুরিখে এই সূচি ঘোষণা করা হয়েছে। আয়োজক দেশ হিসাবে গ্রুপ এ-তে রয়েছে ভারত। সেই গ্রুপের বাকি তিন দেশ ব্রাজিল, আমেরিকা ও মরক্কো। মহিলাদের ফুটবল ক্রমতালিকায় শীর্ষে আমেরিকা। নবম স্থানে রয়েছে ব্রাজিল। সেই হিসাবে কঠিন প্রতিপক্ষ ভারতীয় মহিলা দলের সামনে।

১৬টি দেশকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ বি-তে রয়েছে জার্মানি, নাইজেরিয়া, চিলি ও নিউজিল্যান্ড। গ্রুপ সি-র চারটি দেশ হল স্পেন, কলম্বিয়া, মেক্সিকো ও চিন। গ্রুপ ডি-তে রয়েছে জাপান, তাঞ্জানিয়া, কানাডা ও ফ্রান্স।

চলতি বছর ১১ অক্টোবর থেকে শুরু হবে মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। প্রথম ম্যাচেই আমেরিকার প্রতিপক্ষ ভারত। ১৪ অক্টোবর মরক্কো ও ১৭ অক্টোবর ব্রাজিলের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তিনটি ম্যাচই শুরু হবে ভারতীয় সময় রাত ৮টা থেকে।

মোট তিনটি স্টেডিয়ামে হবে বিশ্বকাপ। সেগুলি হল, ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম, নবি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়াম ও গোয়ার জওহরলাল নেহরু স্টেডিয়াম। ভারত গ্রুপের তিনটি ম্যাচই খেলবে ভুবনেশ্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE