Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli's Birthday

জন্মদিনে বিরাটকে শুভেচ্ছা দাহানির, পাঠানে কৃতজ্ঞ আরশদীপ

দাহানির মতোই আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েল জন্মদিনের শুভেচ্ছা জানান কোহলিকে।

শুভেচ্ছা: জন্মদিনের আগে দাহানির সঙ্গে বিরাট। ছবি: টুইটার।

শুভেচ্ছা: জন্মদিনের আগে দাহানির সঙ্গে বিরাট। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ০৬:৩৩
Share: Save:

মেলবোর্নে পা রাখার পর থেকে তিনিই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। আজ, শনিবার তিনি পা দিতে চলেছেন ৩৪ বছরে। রবিবার জ়িম্বাবোয়ের বিরুদ্ধে মাঠে নামার আগে বিরাট কোহলিময় মেলবোর্নের পরিবেশ।

শুক্রবার প্রিয় নায়কের সঙ্গে ছবি পোস্ট গণমাধ্যমে করেছেন পাকিস্তানের বোলার শাহনওয়াজ় দাহানি। তিনি লিখেছেন, “এই দিনটা আসার জন্য আর অপেক্ষা করে থাকতে পারলাম না। সেই শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানাই, যিনি ক্রিকেটকে এত সুন্দর করে তুলেছেন। শুভ জন্মদিন।” দাহানি প্রাক্তন ভারত অধিনায়ককে সর্বকালের সেরা হিসেবেই চিহ্নিত করে লিখেছেন, “এই বিশেষ দিনটা উপভোগ করো এবং বাকি বিশ্বকেও আরও ক্রিকেটীয় বিনোদন দাও।”

দাহানির মতোই আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েল জন্মদিনের শুভেচ্ছা জানান কোহলিকে। অস্ট্রেলীয় অলরাউন্ডার শুক্রবার ম্যাচের পরে বলেছেন, “শনিবার আমি জন্মদিনের শুভেচ্ছা জানাতে চাই আমার এক অত্যন্ত প্রিয় বন্ধুকে। বিরাট কোহলি, দিনটা খুব ভাল কাটুক।”

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার চেনা ছন্দের কোহলি ফিরে এসেছেন বাইশ গজে। এখনও পর্যন্ত চার ইনিংস মিলিয়ে তাঁর মোট রান দাঁড়িয়েছে ২২০। যা দেখে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক রিকি পন্টিং মনে করছেন, ২০২৩ সালে ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন হতে গেলে কোহলিকে এই ছন্দে ভাল খেলে যেতে হবে। তিনি বলেছেন, “গত কয়েক মাস ধরে আমি কিন্তু টানা এই কথাই বলে চলেছি যে, এই বিশ্বকাপ ওর কাছে কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে। কোনও বড় প্রতিযোগিতায় অংশ নিলে দলের সেরা অভিজ্ঞ খেলোয়াড়দের সবার আগে প্রাধান্য দিতেই হবে। আর এই ভারতীয় দলে বিরাট ছাড়া বাকিদের এতটা অভিজ্ঞতা নেই।” যাঁর কীর্তি ম্লান করে কোহলি পৌঁছে গিয়েছেন নতুন শিখরে, সেই প্রাক্তন শ্রীলঙ্কা তারকা মাহেলা জয়বর্ধনেও মুগ্ধ প্রাক্তন ভারত অধিনায়কের ব্যাটের শাসনে। আইসিসি ওয়েবসাইটে পোস্ট করা এক ভিডিয়ো-বার্তায় মাহেলা বলেছেন, “রেকর্ড তৈরিই হয় ভাঙার জন্য। এবং এমন একজন ক্রিকেটার সেই কীর্তি ম্লান করে দিয়েছে, যার নাম বিরাট। বন্ধু তোমাকে অনেক অভিনন্দন।”

এ দিকে, সম্প্রচারকারী চ্যানেলে প্রাক্তন তারকা ইরফান পাঠানকে ভারতের নতুন বাঁ হাতি পেসার আরশদীপ সিংহ জানিয়েছেন, তাঁর ভিডিয়ো দেখেই নিজেকে তৈরি করেছেন। আরশদীপ বলেছেন, “ইউটিউবে আপনার বোলিংয়ের ভিডিয়ো বারবার দেখার ফলে অনেক উপকার পেয়েছি। কোনও পরীক্ষায় না গিয়ে জোর দিয়েছি ধারাবাহিকতায়।” যোগ করেন, “নতুন হোক কী পুরনো বল, আমি গতি এবং সুইং নিয়ন্ত্রণ করার চেষ্টা করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Shahnawaz Dahani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE