Advertisement
২৫ জুলাই ২০২৪
ICC World Test Championship

১৭০ রান! টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে রোহিতদের রক্তচাপ বাড়ালেন অসি ব্যাটার

৭ জুন থেকে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে ভারত ও অস্ট্রেলিয়া। তার আগে মাথা ব্যথা বাড়ল রোহিত শর্মাদের। অস্ট্রেলিয়ার এক ব্যাটার সেই মাথা ব্যথা বাড়ালেন।

Rohit Sharma

রোহিত শর্মার নেতৃত্বে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৮:৫৪
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ছন্দে অস্ট্রেলিয়ার ব্যাটার মার্নাশ লাবুশেন। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে দুরন্ত শতরান করলেন তিনি। লাবুশেন ছন্দে থাকা মানে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ অনেকটাই শক্তিশালী হওয়া।

কাউন্টির দ্বিতীয় ডিভিশনে গ্ল্যামারগনের হয়ে খেলছেন লাবুশেন। ইয়র্কশায়ারের বিরুদ্ধে হেডিংলেতে ২০৭ বলে ১৭০ রানের ইনিংস খেলেন তিনি। এর আগে কাউন্টিতে ১৭, ৫, ৬৪ ও ৬৫ রান করেছিলেন লাবুশেন। তিন অঙ্কে পৌঁছতে পারছিলেন না তিনি। এ বার সেটাই করেছেন। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে এই শতরান তাঁর আত্মবিশ্বাস অনেকটাই বাড়াবে।

চলতি বছর খুব একটা ভাল ছন্দে ছিলেন না লাবুশেন। ভারতের বিরুদ্ধে বর্ডার-গাওস্কর সিরিজ়ে মাত্র একটি অর্ধশতরান করেছেন তিনি। টেস্টে তাঁর শেষ শতরান এসেছে গত বছর। ডিসেম্বর মাসে অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ১৬৩ রান করেছিলেন তিনি। তার পর থেকে আর তিন অঙ্কে পৌঁছতে পারেননি। তবে কাউন্টির শুরু থেকেই তাঁর খেলা দেখে মনে হচ্ছিল, বড় রান আসা সময়ের অপেক্ষা। সেটাই দেখা গেল।

৭ জুন ওভালে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে অস্ট্রেলিয়া। ভারতের এটি দ্বিতীয় ফাইনাল। গত বার নিউ জ়িল্যান্ডের কাছে হারতে হয়েছিল রোহিত, কোহলিদের। এ বার জিততে মরিয়া তাঁরা। অন্য দিকে অস্ট্রেলিয়া এই প্রথম বার ফাইনালে উঠেছে। প্রথম বারই টেস্টের বিশ্বকাপ জেতার লক্ষ্যে প্যাট কামিন্সরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE