Advertisement
২০ এপ্রিল ২০২৪
IPL 2023

বোর্ডকে বিরাটের চিঠির পরে এ বার পাল্টা আসরে নবীন, গম্ভীর! কী করলেন আফগান পেসার?

গৌতম গম্ভীরের সঙ্গে বিবাদের ঘটনা নিয়ে বিসিসিআইকে চিঠি লিখেছেন বিরাট কোহলি। এই ঘটনার পরে পাল্টা আসরে নেমেছেন নবীন উল হক। তাঁর সঙ্গে যোগ দিয়েছেন গম্ভীরও।

Verbal spat between Virat Kohli and Gautam Gambhir

মাঠেই বিরাট কোহলি ও গৌতম গম্ভীর একে অপরের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৫:২২
Share: Save:

মাঠের মধ্যে গৌতম গম্ভীর ও নবীন উল হকের সঙ্গে বিরাট কোহলির বিবাদের ঘটনা এখনও থামেনি। জল অনেক দূর গড়িয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডকে চিঠি লিখে অভিযোগ করেছেন বিরাট। এ বার পাল্টা আসরে নামলেন নবীন ও গম্ভীর।

সমাজমাধ্যমে একটি পোস্ট করেছেন নবীন। সেখানে লখনউয়ের মেন্টর গম্ভীরের সঙ্গে একটি ছবি পোস্ট করে নবীন লিখেছেন, ‘‘যে ভাবে অন্যের সঙ্গে ব্যবহার করবে সেই ব্যবহার তোমার সঙ্গেও হবে। যে ভাবে অন্যের সঙ্গে কথা বলবে সে ভাবে তোমার সঙ্গেও সবাই কথা বলবে।’’

নবীনের এই পোস্টে মন্তব্য করেছেন গম্ভীর। তিনি লিখেছেন, ‘‘তুমি যেমন তেমনটাই থেকো। কখনও বদলাতে যেও না।’’

লখনউয়ের মেন্টর ও বোলারের কথা থেকে পরিষ্কার, তাঁরা এখনও বিষয়টি ভুলে যাননি। সেই সঙ্গে তাঁরা পুরো ঘটনার দায় বিরাটের উপর চাপাতে চাইছেন। তাঁদের পোস্টের ইঙ্গিত যে বিবাদের শুরুটা তাঁরা করেননি। কিন্তু তাঁরা চুপ করে থাকেননি। যে যেমন করেছেন, তাঁকে সেই জবাব দিয়েছেন।

লখনউ-বেঙ্গালুরু ম্যাচ চলাকালীন নবীনের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন কোহলি। ম্যাচ শেষে তাতে জড়িয়ে পড়েন গম্ভীর। দু’জনের বিবাদ থামাতে হিমশিম খান দু’দলের বাকি ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। এই ঘটনার জন্য কোহলি ও গম্ভীরের ম্যাচ ফি-র ১০০ শতাংশ এবং নবীনের ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছে।

এই ঘটনায় বিসিসিআইকে জড়িয়েছেন কোহলি। বোর্ডকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, বোর্ড তাঁর ১০০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়াতে তিনি খুশি নন। সেই সঙ্গে বিরাট জানিয়েছেন, তিনি এমন কিছু বলেননি গম্ভীরকে যার জন্য এত বড় শাস্তি দেওয়া হল। এই ঘটনা কত দূর গড়ায় সে দিকেই আপাতত চোখ রয়েছে ক্রিকেট মহলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli Gautam Gambhir Naveen-ul-Haq
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE