Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

স্বল্পবসনে কটাক্ষের শিকার সঞ্চালিকা, বোর্ড সভাপতির পুত্রবধূ, ভারতীয় ক্রিকেটারের স্ত্রী বলেই কি?

স্বল্পবসনে সমালোচনা করা হয়েছে মায়ান্তি ল্যাঙ্গারের। ভারতীয় বোর্ড সভাপতি রজার বিন্নীর পুত্রবধূ ও ক্রিকেটার স্টুয়ার্ট বিন্নীর স্ত্রী হওয়াতেই কি নিশানা করে হচ্ছে তাঁকে?

odi world cup

সেমিফাইনালে মায়ান্তি ল্যাঙ্গার (বাঁ দিকে), ফাইনালে ভারতীয় সঞ্চালিকা (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৪:১৬
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি রজার বিন্নীর পুত্রবধূ তিনি। ক্রিকেটার স্টুয়ার্ট বিন্নীর স্ত্রী। কিন্তু তার আরও একটি পরিচয় রয়েছে। ক্রিকেটের অন্যতম নামকরা সঞ্চালিকা তিনি। মায়ান্তি ল্যাঙ্গার। ভারতে এক দিনের বিশ্বকাপেও তিনি সঞ্চালিকা। কিন্তু বিশ্বকাপ চলাকালীন স্বল্পবসনে থাকায় সমালোচিত হয়েছিলেন তিনি। ফাইনালে তার জবাব দিয়েছেন মায়ান্তি। কিন্তু তাঁকেই কেন নিশানা করা হচ্ছে? আরও অনেক সঞ্চালিকা তো স্বল্পবসনে মাঠে নামেন। তাঁদের তো এ রকম সমস্যায় পড়তে হয় না।

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত-নিউ জ়িল্যান্ড সেমিফাইনালে নীল রঙের একটি ব্লেজ়ার পরে দেখা গিয়েছিল মায়ান্তিকে। এক সময় তাঁর পাশে দাঁড়িয়েছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাওস্কর। তাঁর পরনে ছিল সাদা রঙের একটি জামা ও নীল রঙের প্যান্ট। মায়ান্তির ব্লেজ়ার ও গাওস্করের প্যান্টের রং একই থাকায় অনেকে প্রশ্ন করেছিলেন, গাওস্কর কি মায়ান্তির প্যান্ট পরেছেন? কেউ আবার বলেছিলেন, মায়ান্তির নিজের পোশাকের দিকে নজর দেওয়া উচিত। এক জন তো এই প্রশ্নও করেন যে মায়ান্তির কি প্যান্ট কেনার ক্ষমতা নেই?

ফাইনালের আগে এই প্রশ্নের জবাব দেন মায়ান্তি। সমাজমাধ্যমে তিনি লেখেন, ‘‘আমার আর্থিক ক্ষমতা নিয়ে চিন্তা করায় ধন্যবাদ। আমাকে ও আমার পরিবারের সদস্যদের ট্যাগ করে অনেকেই প্রশ্ন করেছেন যে আমার কি প্যান্ট কেনার ক্ষমতা নেই? চিন্তা করবেন না, ফাইনালে পুরো স্যুট-প্যান্ট কেনার ক্ষমতা আমার আছে।’’

তার পরেই ফাইনালে দেখা যায়, পুরো শরীর ঢাকা পোশাক পরেছেন মায়ান্তি। কালো রঙের একটি ফুলহাতা ব্লেজ়ার ও কালো স্যুট পরে দেখা যায় মায়ান্তিকে। সে ভাবেই সবার সঙ্গে খেলা নিয়ে আলোচনা করেন তিনি। অর্থাৎ, বিশ্বকাপ ফাইনালের আগে যে কথা দিয়েছিলেন, তা রাখলেন মায়ান্তি।

কিন্তু তার পরেও সেই প্রশ্ন যাচ্ছে না। কেন মায়ান্তি? কেন বার বার নিশানা করা হবে তাঁকে? সেটা একমাত্র বোর্ড সভাপতির পুত্রবধূ ও ক্রিকেটারের স্ত্রী বলে? কত দিন এ ভাবে জবাব দিতে হবে মায়ান্তিকে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE