Advertisement
০৬ মে ২০২৪
New Zealand

Michael Bracewell: বিশ্বরেকর্ড করে নিউজিল্যান্ডকে হারা ম্যাচ জেতালেন ব্রেসওয়েল

৩০০-র উপর রান তাড়া করতে নেমে এক সময় ১২০ রানে পাঁচ উইকেট হারিয়েছিল নিউজিল্যান্ড। সেখান থেকে জিতে গেল তারা।

নিউজিল্যান্ডকে জেতালেন ব্রেসওয়েল।

নিউজিল্যান্ডকে জেতালেন ব্রেসওয়েল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৪:২১
Share: Save:

তিনশোর উপর রান তাড়া করতে নেমে ১২০ রানে চলে গিয়েছিল পাঁচ উইকেট। অন্য কোনও দল হলে হয়তো হেরেই বসত। কিন্তু নিউজিল্যান্ড শেষ পর্যন্ত লড়াই চালিয়ে জিতে নিল ম্যাচ। নায়ক মাইকেল ব্রেসওয়েল। একার হাতে শতরান করে দলকে তো জেতালেনই, গড়ে ফেললেন বিশ্বরেকর্ডও। রান তাড়া করার সময় শেষ ওভারে সবচেয়ে বেশি রান তুলল নিউজিল্যান্ড।

রান তাড়া করতে গিয়ে শেষ ওভারে সবচেয়ে বেশি রান তোলার নজির এর আগে ছিল ইংল্যান্ডের। ১৯৮৭ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওভারে ১৮ রান তুলেছিল তারা। রবিবার নিউজিল্যান্ডকে জিততে গেলে শেষ ওভারে তুলতে হত ২০ রান। তারা তোলে ২৪। আয়ারল্যান্ডের বোলার ক্রেগ ইয়ংকে পরপর দু’টি চার মারেন ব্রেসওয়েল। এর পর ছয়, চার এবং ছয় মেরে ম্যাচ শেষ করে দেন তিনি।

রবিবার প্রথম এক দিনের ম্যাচে প্রথমে ব্যাট করে হ্যারি টেক্টরের শতরানের সৌজন্যে ৩০০-৯ তোলে আয়ারল্যান্ড। কার্টিস ক্যাম্ফার ৪৩ এবং অ্যান্ডি ম্যাকব্রাইন ৩৯ করেন। জবাবে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল ৫১ রান করলেও উল্টো দিকে একের পর এক উইকেট পড়তে থাকে। ১২০ রানে পাঁচ উইকেট হারানোর পর নিউজিল্যান্ডের সামনে হার কার্যত নিশ্চিত ছিল। ছ’নম্বরে নেমেছিলেন ব্রেসওয়েল। তিনি হার মানতে চাননি। আায়ারল্যান্ডের বোলারদের পাল্টা শাসন করা শুরু করেন। শেষ পর্যন্ত ৮২ বলে ১২৭ রানে অপরাজিত থেকে জিতিয়ে দেন দলকে। উল্টো দিকে পেয়ে যান ঈশ সোধিকে (২৫)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand Ireland Michael Bracewell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE