Advertisement
০৪ মার্চ ২০২৪
Michael Clarke

Australia Cricket: বিশ্বকাপজয়ী অস্ট্রেলীয় অধিনায়কের মতে সে দেশে কোনও ‘আদর্শ’ অধিনায়ক নেই

টিম পেন অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোয় তাঁর বদলে নতুন অধিনায়ক খুঁজছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নাম উঠে আসছে স্টিভ স্মিথ, প্যাট কামিন্সের।

‘আদর্শ’ অধিনায়ক নেই অস্ট্রেলিয়ায়?

‘আদর্শ’ অধিনায়ক নেই অস্ট্রেলিয়ায়? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৮:০১
Share: Save:

আগামী ১৫ বছরেও কোনও ‘আদর্শ’ অধিনায়ক খুঁজে পাবে না অস্ট্রেলিয়া, এমনটাই মত মাইকেল ক্লার্কের। বিশ্বকাপজয়ী অধিনায়কের মতে অস্ট্রেলিয়াতে তেমন কোনও অধিনায়ক নেই।

টিম পেন অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোয় তাঁর বদলে নতুন অধিনায়ক খুঁজছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নাম উঠে আসছে স্টিভ স্মিথ, প্যাট কামিন্সের। অধিনায়ক বাছাইয়ের উদ্দেশ্যে সাক্ষাৎকারের জন্য গড়া হয়েছে কমিটি। প্রাক্তন অধিনায়ক ক্লার্ক বলেন, “রিকি পন্টিং নাইটক্লাবে মার খেয়েছিল। সে রকম হলে তো তাঁকে অধিনায়ক করাই উচিত হয়নি। পন্টিংয়ের মুখে ঘুষি মারা হয়েছিল। তার জন্য কি ওকে চাকরিটা দেওয়াই উচিত হয়নি?”

ক্লার্কের মতে পন্টিং ছিলেন অস্ট্রেলিয়ার আদর্শ অধিনায়ক। তিনি বলেন, “পন্টিং দুর্দান্ত উদাহরণ। ও দেখিয়ে দিয়েছে কী ভাবে সময়, অভিজ্ঞতার সঙ্গে ও পাল্টে গিয়েছে, অধিনায়কত্ব পাল্টে গিয়েছে।”

অ্যাশেজের দলে পেন ছাড়া কোনও উইকেটরক্ষক নেই। ক্লার্কের মতে অস্ট্রেলিয়ার একজন ভাল অধিনায়ক প্রয়োজন, কিন্তু তাঁর থেকে অস্বাভাবিক কিছু চাওয়া উচিত নয়। ক্লার্ক বলেন, “অবশ্যই একটা মাপকাঠি থাকবে অধিনায়কের, কিন্তু সে সময়ের সঙ্গে অভিজ্ঞ হবে, পাল্টে যাবে। ক্রিকেটারের পাশে থাকতে হবে। কোনও অন্যায় করেনি এমন অধিনায়ক খুঁজতে হলে আগামী ১৫ বছরেও পাওয়া যাবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE