Advertisement
০৯ মে ২০২৪
WPL 2024

আইপিএলের আগে কোচ বদল গুজরাতের, কে দায়িত্ব নিলেন?

মহিলাদের আইপিএলের আগে কোচ বদলে ফেলল গুজরাত জায়ান্টস। আগে দলের কোচ ছিলেন রেচল হেনস। তাঁর জায়গায় নতুন কোচ হিসাবে দায়িত্ব নিলেন মাইকেল ক্লিঙ্গার।

cricket

মহিলাদের আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৩
Share: Save:

চলতি মাসেই শুরু মহিলাদের আইপিএল। তার আগে কোচ বদলে ফেলল গুজরাত জায়ান্টস। গত মরসুমে দলের কোচ ছিলেন রেচল হেনস। তাঁর জায়গায় নতুন কোচ হিসাবে দায়িত্ব নিলেন মাইকেল ক্লিঙ্গার। মঙ্গলবার গুজরাত এই কথা জানিয়েছে। গত মরসুম ভাল যায়নি গুজরাতের। আটটি ম্যাচের মধ্যে দু’টি জিতে পয়েন্ট তালিকায় সবার শেষে ছিল তারা। সেই কারণেই এ বার কোচ বদল করেছে তারা।

গুজরাত দলে মেন্টরের ভূমিকায় রয়েছেন মিতালি রাজ। দলের বোলিং কোচ নুশিন আল খাদির। তাঁদের সঙ্গেই এ বার যুক্ত হলেন ক্লিঙ্গার। এর আগে ক্লিঙ্গার বিগ ব্যাশে সিডনি থান্ডার দলের বোলিং কোচ ছিলেন।

নতুন দায়িত্ব পেয়ে খুশি ক্লিঙ্গার। মিতালির মতো তারকার সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন তিনি। ক্লিঙ্গার বলেন, ‘‘গুজরাত জায়ান্টস আমাকে বড় দায়িত্ব দিয়েছে। ক্রিকেটের কিংবদন্তি মিতালি রাজের সঙ্গে কাজ করার সুযোগ হবে। মিতালির হাত ধরে ভারতের মহিলাদের ক্রিকেটের বিবর্তন হয়েছে। আশা করছি আমাদের জুটি এই মরসুমে গুজরাতকে চ্যাম্পিয়ন করবে।”

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ক্লিঙ্গার পরিচিত নাম। ২০০৬ থেকে ২০১৯ সালের মধ্যে ২০৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ৩৪.৪৫ গড়ে ও ১২৩.০৮ স্ট্রাইক রেটে ৫৯৬০ রান করেছেন তিনি। ৮টি শতরান ও ৩৩টি অর্ধশতরান রয়েছে তাঁর। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি টি-টোয়েন্টি ম্যাচে ১৪৩ রান করেছেন ক্লিঙ্গার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2024 Gujarat Giants BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE