Advertisement
০৫ মে ২০২৪
Mithali Raj

Mithali Raj: নিউজ়িল্যান্ড সফরকে গুরুত্ব, রিচার শক্তিতে আস্থা মিতালির

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ভারতীয় দলের সফর শুরু হচ্ছে স্যর রিচার্ড হ্যাডলির দেশে পাঁচটি একদিনের ম্যাচের সিরিজ় দিয়ে।

আত্মবিশ্বাসী: বিশ্বকাপ নিয়ে আশাবাদী মিতালি। ফাইল চিত্র

আত্মবিশ্বাসী: বিশ্বকাপ নিয়ে আশাবাদী মিতালি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ০৬:১২
Share: Save:

গত বারো মাসে যে ধারাবাহিকতা দেখিয়েছে দল, সেটা বজায় রাখতে পারলেই আসন্ন বিশ্বকাপে আশাতীত ফল পেতে পারে তাঁর দল। এমনটাই মনে করেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ভারতীয় দলের সফর শুরু হচ্ছে স্যর রিচার্ড হ্যাডলির দেশে পাঁচটি একদিনের ম্যাচের সিরিজ় দিয়ে। যা শুরু হবে ১১ ফেব্রুয়ারি থেকে। তার আগে বুধবার সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে মিতালি বলেছেন, “বিশ্বকাপের আগে নিউজ়িল্যান্ড সফরটা দারুণ কার্যকরী হতে চলেছে আমাদের জন্য। পাঁচ ম্যাচের সিরিজ় থেকেই আমরা বিশ্বকাপের দলের সেরা কম্বিনেশন তৈরি করে ফেলতে পারব। তারই সঙ্গে আরও কিছু বিকল্প নকশাও সেরে রাখতে হবে। তেমন হলে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে বেশ কিছু পরীক্ষাও করা যেতে পারে।” যোগ করেছেন, “গত বারো মাসে ভারতীয় দল যে ধারাবাহিকতা বজায় রেখে ক্রিকেট খেলেছে, সেটা অবিকৃত থাকলে আমরা বিশ্বকাপে অবশ্যই ভাল ফল করার বিষয়ে আশাবাদী।”

মিতালি মনে করেন, এই দলের মাঝের সারিতে এখন এমন কিছু ক্রিকেটার রয়েছেন, যাঁরা ম্যাচের রং পাল্টে দেওয়ার ক্ষমতা ধরেন। তিনি বলেছেন, “রিচা ঘোষয় পূজা বস্ত্রকরের মতো ক্রিকেটার উঠে এসেছে। ওদের দক্ষতার প্রতি পূর্ণ আস্থা রয়েছে আমাদের। তা ছাড়া রেণুকা সিংহের মতো প্রতিভাধরকে নেওয়া হয়েছে। ও আমাদের দলের পেস বোলিং বিভাগের শক্তি অনেক বাড়িয়ে দেবে বলে মনে করি।” যোগ করেছেন, “রিচা প্রমাণ করে দিয়েছে, ওর মধ্যে কতটা সামর্থ রয়েছে প্রতিপক্ষকে চাপে রাখার। শেষের দিকের ওভারগুলোতে দ্রুত রান তোলার ক্ষেত্রে রিচার উপরেই আস্থা রাখছি আমরা। ওর উপস্থিতি আমাদের দলের ব্যাটিংয়ের ধার অনেক বাড়িয়েই দিয়েছে।”

সেখানেই না থেমে মিতালি আরও বলেছেন, “উইকেটকিপিংয়ের সঙ্গে ব্যাট হাতে তানিয়া ভাটিয়াও দলকে প্রয়োজনে সাহায্য করতে তৈরি। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ের মধ্যেই বিশ্বকাপের জন্য আরও কিছু বিকল্প পরিকল্পনা সারতে হবে।”

মিতালি মনে করেন, বড় রানের স্কোর তৈরি করতে গেলে দুই ওপেনার স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মাকে বাড়তি দায়িত্ব নিতে হবে। তিনি বলেছেন, “ওরা যদি ইনিংসের ভিতটা জোরালো করে দিতে পারে, তা হলে মাঝের সারির ব্যাটাররা বড় রানের ইনিংস তৈরি করতে গিয়ে সমস্যায় পড়বে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mithali Raj India Women Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE