Advertisement
০১ মার্চ ২০২৪
Pakistan Cricketer

সিসি ক্যামেরা ফাঁকি দিয়ে পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের বাড়িতে চুরি, কী কী খোয়া গেল?

কিছু দিন ধরে ফাঁকা রয়েছে লাহোরের বাড়ি। প্রাক্তন অধিনায়ক খেলছেন পাকিস্তান সুপার লিগে। দু’মাস আগেই তিনি অবসর নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। বুধবার জানা গিয়েছে চুরির কথা।

picture of cricket bat

পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের বাড়ি থেকে চুরির হল প্রচুর নগদ টাকা। প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৪:১২
Share: Save:

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ হাফিজ়ের লাহোরের বাড়িতে চুরি হল। ভারতীয় অর্থের মূল্যে প্রায় ১৬ লক্ষ টাকার বিদেশি মুদ্রা খোয়া গিয়েছে। বুধবার বিষয়টি নজরে আসে হাফিজ়ের এক আত্মীয়র। তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে রবিবার থেকে সোমবারের মধ্যে চুরির ঘটনাটি ঘটেছে।

কিছু দিন ধরে বাড়িতে নেই হাফিজ় এবং তাঁর স্ত্রী। এখন তিনি কোয়েট্টা গ্ল্যাডিয়েটরসের হয়ে পাকিস্তান সুপার লিগে খেলছেন। সে জন্য পরিবার নিয়ে রয়েছেন ইসলামাবাদে। সেই সুযোগ কাজে লাগিয়েছে চোররা। বাড়ির সিসিটিভির ছবিতে দুষ্কৃতীদের কাউকে দেখা যায়নি। তারা বাড়ির একটি অংশ ভেঙে ভিতরে ঢুকেছিল বলে জানা গিয়েছে। বুধবার বিষয়টি নজরে আসে হাফিজ়ের কাকা শ্বশুর শাহিদ ইকবালের। তিনি পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন। প্রাথমিক ভাবে জানা গিয়েছে ২০ হাজার ডলার, ৪ হাজার পাউন্ড, ৩ হাজার ইউরো এবং ৫ হাজার আরব ডলার খোয়া গিয়েছে হাফিজ়ের বাড়ি থেকে। আর কী কী খোয়া গিয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। দেশের প্রথম সারির এক জন ক্রিকেটারের বাড়িতে চুরির ঘটনায় বিস্মিত অনেকেই।

গত ৩ জানুয়ারি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাফিজ়। ২০১৮ সালে অবসর নিয়েছিলেন টেস্ট ক্রিকেট থেকে। শেষ এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৯ সালের বিশ্বকাপে। বেশ কিছু দিন জাতীয় দলের বাইরে থাকার পর ২০২০ সালে হাফিজ়কে টি-টোয়েন্টি দলে ফিরেছিলেন। সে বছর তিনিই ছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সর্বোচ্চ রান সংগ্রাহক।

পাকিস্তানের হয়ে ৫৫টি টেস্ট, ২১৮টি এক দিনের ম্যাচ এবং ১১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হাফিজ়। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১৩ হাজার রান রয়েছে তাঁর। টেস্টে ১০টি এবং এক দিনের ক্রিকেটে ১১টি শতরান রয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE