Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mohammed Shami

কতটা গুরুতর শামির চোট? বাংলার জোরে বোলারকে কোথায় পাঠাচ্ছে বোর্ড

শামির চোট নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না বিসিসিআই কর্তারা। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া হচ্ছে। সেই মতো বাংলার জোরে বোলারের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

picture of Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ২১:৩৯
Share: Save:

বিশ্বকাপের সময় গোড়ালিতে চোট পেয়েছিলেন মহম্মদ শামি। সেই চোটের প্রভাব অবশ্য তাঁর পারফরম্যান্সে পড়েনি। চিকিৎসার জন্য মুম্বই গিয়েছেন বাংলার জোরে বোলার। সেখানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেবেন। আশা করা হচ্ছে, সপ্তাহ দুয়েকের মধ্যেই ফিট হয়ে যাবেন তিনি।

২৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। সেঞ্চুরিয়ন টেস্টের আগেই শামি সম্পূর্ণ ফিট হয়ে যাবেন বে মনে করা হচ্ছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শামিকে টেস্ট সিরিজ়ের দলে রাখা হলেও, তাঁর নামের পাশে তারা চিহ্ন দিয়ে রেখেছেন জাতীয় নির্বাচকেরা। শামির খেলার ব্যাপারে এখনই তাঁরা নিশ্চিত হতে পারছেন না বলেই এই ব্যবস্থা। তবে আশা করা হচ্ছে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে সমস্যা হবে না দেশের অন্যতম সেরা জোরে বোলারের।

শামির চোট ঠিক কতটা গুরুতর, সে ব্যাপারে সরকারি ভাবে কিছু জানানো হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফ থেকে। যদিও তাঁর চোট নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছেন না বোর্ড কর্তারা। সে কারণেই মুম্বইয়ে বোর্ডের বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে শামিকে চোটের পরীক্ষা করানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, মুম্বইয়ে চিকিৎসককে দেখানোর পর শামিকে পাঠানো হবে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। সেখানে তাঁর রি-হ্যাব (সুস্থতার প্রক্রিয়া) চলবে। বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারির চোট উদ্বেগজনক নয় বলেই জানা গিয়েছে বিসিসিআই সূত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami ankle injury BCCI Indian cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE