Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
MS Dhoni

ধোনিকে বিশেষ সম্মান মুম্বই ক্রিকেট সংস্থার, উদ্বোধন করলেন নিজের নামাঙ্কিত আসন

২০১১ সালে এক দিনের ক্রিকেটে দ্বিতীয় বার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারত। অধিনায়ক ছিলেন ধোনি। তার ১২ বছর পূর্তিতে ধোনিকে শুক্রবার বিশেষ ভাবে সম্মানিত করল মুম্বই ক্রিকেট সংস্থা।

picture of MS Dhoni

ধোনিকে সম্মানিত করল মুম্বই ক্রিকেট সংস্থা। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ২২:৫৯
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনিকে শুক্রবার বিশেষ ভাবে সম্মানিত করল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়কে মাথায় রেখে সম্মানিত করা হল সে বারের অধিনায়ককে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামের ৩৩ হাজার দর্শকাসনের পাঁচটি আসন ধোনির নামাঙ্কিত করা হল। মুম্বইয়ে আইপিএলের ম্যাচ খেলতে যাওয়া ধোনি নিজেই নতুন করে সাজানো আসনগুলি উদ্বোধন করলেন। কিছু দিন আগে বেছে নেওয়া হয়েছিল বিশেষ আসনগুলিকে। যে আসনগুলির সঙ্গে রয়েছে ভারতের দ্বিতীয় এক দিনের বিশ্বকাপ জয়ের সম্পর্ক।

২০১১ সালে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ম্যাচের শেষ বলে ছয় মেরে ভারতকে জিতিয়েছিলেন ধোনি। বল উড়ে গিয়ে পড়েছিল গ্যালারিতে। সেই ম্যাচের ভিডিয়ো দেখে মুম্বইয়ের ক্রিকেট কর্তারা চিহ্নিত করেছেন গ্যালারির নির্দিষ্ট অংশকে। যে অংশে বল পড়েছিল, সেই সেখানকার পাঁচটি আসন ধোনির নামাঙ্কিত করা হল। নতুন ভাবে সাজানো আসনগুলি উদ্বোধন করার জন্য ভারতের প্রাক্তন অধিনায়কেই আমন্ত্রণ জানিয়েছিলেন মুম্বইয়ের ক্রিকেট কর্তারা। তাঁদের আহ্বানে সাড়া দিয়ে শুক্রবার নিজের নামাঙ্কিত আসনগুলির উদ্বোধন করলেন ধোনি।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়েছে পলি উমরিগড় এবং বিজয় মাকঁড়ের নামে গেট। স্ট্যান্ড রয়েছে বিজয় মার্চেন্ট, সুনীল গাওস্কর এবং সচিন তেন্ডুলকরের নামে। এ বার ধোনির নামে হল আসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE