Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

কত দিন আইপিএলে দেখা যাবে ক্রিকেটার ধোনিকে? জানিয়ে দিলেন চেন্নাই অধিনায়কের বন্ধু

ক্রিকেটপ্রেমীদের একাংশের আশঙ্কা, আগামী আইপিএল খেলে অবসর নেবেন ধোনি। তাঁরা আশ্বস্ত হতে পারেন ধোনির ঘনিষ্ঠ এক জনের বক্তব্য। ধোনি কত দিন খেলবেন, জানিয়ে দিলেন তাঁরই এক বন্ধু।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১৫:৫২
Share: Save:

আর কত দিন আইপিএল খেলবেন মহেন্দ্র সিংহ ধোনি? ক্রিকেটপ্রেমীদের একাংশের ধারণা ২০২৪ সালে খেলে অবসর নিতে পারেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। ধোনির অত্যন্ত ঘনিষ্ঠ এক জন আইপিএল শুরুর আগে জানিয়ে দিলেন, আর কত দিন ফ্র্যাঞ্চাইজ়ি টি-টোয়েন্টি লিগে দেখা যাবে চেন্নাই অধিনায়ককে।

গত বছর ধোনির নেতৃত্বে পঞ্চম বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। এ বারও তিনি নেতৃত্ব দেবেন চেন্নাইকে। গত বার হাঁটুর চোট নিয়ে খেলেছিলেন ধোনি। অস্ত্রোপচারের পর এ বার তিনি ফিট। চেন্নাই অধিনায়কের ফিটনেসই আশাবাদী করছে তাঁর ছেলেবেলার বন্ধু পরমজিৎ সিংহকে।

রাঁচীতে পরমজিতের একটি ক্রীড়া সরঞ্জামের দোকান রয়েছে। এক সময় ধোনিকে সাহায্য করেছিলেন তিনি। বন্ধুর উপকার ভোলেননি ভারতের প্রাক্তন অধিনায়ক। কিছু দিন আগেই পরমজিতের সংস্থার স্টিকার ব্যাটে লাগিয়ে অনুশীলন করেছেন। যে ভিডিয়ো ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমে। তখনই ক্রিকেটপ্রেমীরা জানতে পেরেছেন ধোনির ঘনিষ্ঠ বন্ধুর কথা।

ধোনি যেখানেই থাকুন, পরমজিতের সঙ্গে তাঁর নিয়মিত যোগাযোগ রয়েছে। প্রিয় বন্ধুকে নিয়ে গর্বিত পরমজিতও। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয় না আইপিএলে এটাই ধোনির শেষ মরসুম। এখনও যথেষ্ট ফিট ধোনি। আমার তো মনে হয়, আরও এক বা দু’বছর অনায়াসে খেলতে পারবে। আরও একটা বছর তো খেলবেই। কারণ এই বয়সেও ধোনির ফিটনেস দারুণ।’’ উল্লেখ্য, ধোনি নিজেও অবসর নিয়ে কোনও কথা বলেননি।

২০০০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ৪২ বছরের ক্রিকেটার। তবে নিয়মিত আইপিএল খেলছেন তিনি। এখনও উইকেট রক্ষার পাশাপাশি ব্যাট হাতেও দলকে ভরসা দিতে পারেন। সঙ্গে রয়েছে তাঁর ঠান্ডা মাথার নেতৃত্ব। ক্রিকেটপ্রেমীরাও ধোনিকে ক্রিকেট মাঠে দেখতে চান। পরমজিতের বক্তব্য তাঁদের আশাবাদী করতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE