Advertisement
০২ মে ২০২৪
Sarfaraz Khan

জাতীয় দলে ব্রাত্য সরফরাজের নতুন ইনিংস শুরু কাশ্মীরে, জানালেন নিজেই

জীবনের নতুন ইনিংস শুরু করলেন মুম্বইয়ের ব্যাটার। জম্মু-কাশ্মীর থেকে নিজেই জানিয়েছেন সে কথা। সূর্যকুমার, অক্ষর, উমরানের মতো ক্রিকেটারেরা শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে।

picture of Sarfaraz Khan

সরফরাজ খান। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৬:৩৮
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল পারফরম্যান্স করেও ভারতীয় দলের দরজা খোলেনি। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দলেও সুযোগ হয়নি সরফরাজ খানের। সেই হতাশা সরিয়ে নতুন ইনিংস শুরু করলেন মুম্বইয়ের ব্যাটার।

জীবনের নতুন অধ্যায়ে পা দিলেন সরফরাজ। বিয়ে করলেন কাশ্মীরের গিয়ে। সরফরাজের নব বিবাহিত স্ত্রী জম্মু-কাশ্মীরের সোপিয়ান জেলার বাসিন্দা। স্ত্রীর সঙ্গে নিজের ছবি সমাজমাধ্যমে ক্রিকেট অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন সরফরাজ। কাশ্মীরের স্থানীয় সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘‘কাশ্মীরে বিয়ে হবে এটাই হয়তো আমার ভাগ্যে ছিল।’’ ভারতীয় দলে সুযোগ না পাওয়ার প্রসঙ্গও উঠেছে বিয়ের আসরে। তা নিয়ে সরফরাজ বলেছেন, ‘‘সর্বশক্তিমান চাইলে এক দিন ঠিকই ভারতের হয়ে খেলার সুযোগ পাব।’’ অর্থাৎ, নতুন জীবন শুরুর করার সঙ্গে সঙ্গে ক্রিকেটজীবন নিয়েও নতুন করে আশাবাদী ২৫ বছরের ক্রিকেটার।

সরফরাজের বিয়ের খবর জানার পর তাঁকে নতুন জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সতীর্থেরা। তাঁর মুম্বই দলের সতীর্থ সূর্যকুমার যাদব এখন ওয়েস্ট ইন্ডিজ় সফরে গিয়েছেন। সেখান থেকে সরফরাজকে তাঁর বার্তা, ‘‘দারুণ খবর, অনেক অনেক শুভেচ্ছা।’’ নিজের রাজ্যের নতুন জামাইকে শুভেচ্ছা জানিয়েছেন উমরান মালিকও। ক্রিস গেল, রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, অক্ষর পটেল সমাজমাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন সরফরাজকে।

ডানহাতি ব্যাটার এখনও পর্যন্ত ৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩৫০৫ রান। ১৩টি শতরান রয়েছে তাঁর। গত তিন বছরে রঞ্জি ট্রফিতে তাঁর ব্যাট থেকে এসেছে ২৫৬৬ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sarfaraz Khan Indian cricketer Mumbai Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE