Advertisement
১৯ জুন ২০২৪
Rohit Sharma

রোহিতকে নতুন ‘পদ’ দিল মুম্বই ইন্ডিয়ান্স! ভারত অধিনায়ককে কী বলল আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি?

ফাইনালে হারলেও গোটা বিশ্বকাপে দলকে সাবলীল ভাবে নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা। দারুণ খেলেছেন। সেই রোহিতকে বিশ্বকাপের পর নিজস্ব ভঙ্গিতে শুভেচ্ছা জানাল মুম্বই ইন্ডিয়ান্স।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১০:২৭
Share: Save:

ফাইনালে হারলেও গোটা বিশ্বকাপে দলকে সাবলীল ভাবে নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা। ওপেন করতে নেমে তাঁর আগ্রাসী ব্যাটিং বেশির ভাগ ম্যাচেই ভারতকে শক্ত ভিতের উপরে দাঁড় করিয়ে দিয়েছে। বোলারদের শাসন করার ব্যাপারে তাঁর থেকে কেউ এগিয়ে নেই। ৫০০-রও বেশি রান করেছেন প্রায় ১২৬ স্ট্রাইক রেটে। সেই রোহিতকে বিশ্বকাপের পর নিজস্ব ভঙ্গিতে শুভেচ্ছা জানাল মুম্বই ইন্ডিয়ান্স।

সমাজমাধ্যমে একটি পোস্টে রোহিতকে ‘ভারতের সিইও’ বলে অভিহিত করা হয়েছে। সিইও বা চিফ এগজ়িকিউটিভ অফিসার সাধারণত কোনও সংস্থার মুখ্য কর্তাকেই বলা হয়। মুম্বইয়ের পোস্ট দেখে এটা ধরে নেওয়া হয়েছে, রোহিতই এই ভারতীয় দলের প্রধান চালক। তাঁর অধীনেই দল এগোচ্ছে এবং আগামী দিনেও এগিয়ে যাবে। মুম্বইয়ের এই পোস্ট সমাজমাধ্যমে যথেষ্ট ভাইরাল হয়েছে। প্রসঙ্গত, মুম্বইকে পাঁচটি আইপিএল দিয়েছেন রোহিত। তবে ভারতের অধিনায়ক হিসাবে দেশকে এখনও কোনও আইসিসি ট্রফি জেতাতে পারেননি।

রোহিত বিশ্বকাপে ১১টি ম্যাচে ৫৯৭ রান করেছেন। গড় ৫৪.২৭। এক দিনের বিশ্বকাপে আর কোনও অধিনায়কেরই এত রানের রেকর্ড নেই। ফাইনালেও ৪৭ রান করেছেন তিনি। কিন্তু দলকে জেতাতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও তাঁকে খেলানো হচ্ছে না। বিশ্রাম দেওয়া হয়েছে।

ফাইনালে হারের পর রোহিত বলেছিলেন, “আমরা জানি যে ভাল খেলতে পারিনি। কিন্তু প্রথম ম্যাচ থেকে যে ভাবে খেলেছি তার জন্যে গর্বিত। আজ দিনটা আমাদের ছিল না। আমরা যতটা পেরেছি চেষ্টা করেছি। কিন্তু যা চেয়েছিলাম তা হয়নি।”

ফাইনালে সবাই প্রথমে ব্যাট করার পক্ষে মত দিয়েছিলেন। তা হলে কেন পরে ব্যাট করেও জিতে গেল অস্ট্রেলিয়া? রোহিত বলেছিলেন, “আমরা চেয়েছিলাম ওদের উইকেটগুলো যত দ্রুত সম্ভব তুলে ফেলতে। শুরুতে সেটা পেরেওছিলাম। কিন্তু পরের দিকে সেটা সম্ভব হয়নি। ট্রেভিস হেড এবং মার্নাস লাবুশেনকে অনেক শুভেচ্ছা। ওদের লম্বা জুটি আমাদের ম্যাচ থেকেই ছিটকে দিল। আবারও বলছি, যতটা পেরেছি করেছি। তবে আমার মনে হয়, ফ্লাডলাইডের আলোয় ব্যাট করা অনেক সহজ হয়ে গিয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Mumbai Indians CEO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE