Advertisement
০৮ মে ২০২৪
Rohit Sharma

বুমরার পর সূর্যের ইঙ্গিতপূর্ণ পোস্ট! রোহিতকে সরানোয় মুম্বই ইন্ডিয়ান্সে কি ভাঙনের সুর?

প্রথমে যশপ্রীত বুমরা। তার পরে সূর্যকুমার যাদব। মুম্বই ইন্ডিয়ান্স দলের একের পর এক ক্রিকেটার এমন ইঙ্গিতপূর্ণ পোস্ট করছেন যা দেখে অনেক ক্রিকেটপ্রেমীই দলে ভাঙনের সুর শুনতে পাচ্ছেন।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ২১:৩৪
Share: Save:

প্রথমে যশপ্রীত বুমরা। তার পরে সূর্যকুমার যাদব। মুম্বই ইন্ডিয়ান্স দলের একের পর এক ক্রিকেটার এমন ইঙ্গিতপূর্ণ পোস্ট করছেন যা দেখে অনেক ক্রিকেটপ্রেমীই দলে ভাঙনের সুর শুনতে পাচ্ছেন। শনিবার সূর্যকুমার একটি ইমোজি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে, যা দেখে অনেকের ধারণা, রোহিত শর্মাকে মুম্বইয়ের অধিনায়কত্ব থেকে সরানোয় ব্যথিত সূর্য।

ইনস্টাগ্রাম স্টোরিতে একটি হৃদয়ভঙ্গের ইমোজি পোস্ট করেছেন সূর্যকুমার। সাধারণত এ ধরনের পোস্ট সাম্প্রতিক কোনও ঘটনার ভিত্তিতে করে থাকেন খ্যাতনামীরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের শেষ ম্যাচে বড় ব্যবধানে জিতেছে ভারত। সিরিজ়ে সমতা ফিরিয়েছে। ফলে অধিনায়ক হিসেবে সূর্যের খুশি থাকার কথা। কিন্তু দুঃখের ইমোজি পোস্ট করায় ক্রিকেটপ্রেমীরা টেনে আনছেন রোহিতকে। পাঁচ বারের আইপিএল জয়ী রোহিতকে এ ভাবে সরিয়ে দেওয়া মেনে নিতে পারেননি বলেই সূর্য নাকি এমন পোস্ট করেছেন বলে ধারণা তাঁদের। যদিও সূর্য নিজে আর কোনও পোস্ট করেননি বা মুখও খোলেননি।

রোহিত মুম্বইয়ের নেতা থাকাকালীন সূর্যই ছিলেন দলের সহ-অধিনায়ক। এ বারও তিনিই সেই পদে থাকবেন কি না তা নিশ্চিত নয়। গত মরসুমে কয়েকটি ম্যাচে সূর্যই মুম্বইকে নেতৃত্ব দিয়েছিলেন। সেই ম্যাচগুলিতে রোহিত ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসেবে খেলেছিলেন। এ বার কী হবে তা এখনই কেউ বলতে পারছেন না।

প্রসঙ্গত, শুক্রবার রোহিতকে সরিয়ে দেওয়ার খবর দেন মুম্বই ইন্ডিয়ান্সের গ্লোবাল হেড অফ পারফরম্যান্স মাহেলা জয়বর্ধনে। রোহিতকে নিয়ে জয়বর্ধনে বলেন, ‘‘দুর্দান্ত অধিনায়কত্বের জন্য রোহিতকে ধন্যবাদ। ২০১৩ সাল থেকে মুম্বইয়ের নেতা হিসাবে ও খুব ভাল কাজ করেছে। ওর অধিনায়কত্বে মুম্বই শুধু দুর্দান্ত সাফল্যই পায়নি, রোহিতও আইপিএলের অন্যতম সেরা অধিনায়ক হিসাবে নিজের জায়গা পাকা করেছে।’’

অধিনায়কত্ব থেকে সরিয়ে দিলেও দলের রোহিতকে প্রয়োজন বলে জানিয়েছেন জয়বর্ধনে। তিনি বলেন, ‘‘রোহিতের অধিনায়কত্বে মুম্বই আইপিএলের অন্যতম সেরা দল হয়ে উঠেছে। আগামী দিনেও মাঠের ভিতরে ও বাইরে রোহিতের অভিজ্ঞতা দলের সম্পদ। আমি নিশ্চিত ওর কাছ থেকে সেটা আমরা পাব।’’

রোহিতের অধীনেই আইপিএল কেরিয়ার শুরু হয়েছিল হার্দিকের। মুম্বইয়েই উত্থান হয়েছিল তাঁর। সেখান থেকেই জাতীয় দলে সুযোগ। যদিও গত দু’বছর মুম্বইয়ের হয়ে খেলেননি তিনি। চলে গিয়েছিলেন গুজরাত টাইটান্সে। সেই দলের অধিনায়ক হিসাবে আইপিএল জিতেছেন হার্দিক। এ বার নাটকীয় ভাবে তাঁকে কিনেছে মুম্বই। তখনই জল্পনা শুরু হয়েছিল। সেটাই হল। পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ককে সরিয়ে হার্দিককে দেওয়া হল দায়িত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Mumbai Indians Surya Kumar Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE