Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mushfiqur Rahim

Mushfiqur Rahim: হজ সেরে বাংলাদেশের এক দিনের দলে আবার মুশফিকুর, টি-টোয়েন্টি দলের নেতৃত্বে নুরুল

হজ করতে গিয়েছিলেন মুশফিকুর। তাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে খেলেননি তিনি। জিম্বাবোয়ের বিরুদ্ধেও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না।

দলের ফিরলেন মুশফিকুর।

দলের ফিরলেন মুশফিকুর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৭:০৭
Share: Save:

হজ করে দেশে ফিরেছেন আগেই। এ বার ক্রিকেটেও ফিরছেন মুশফিকুর রহিম।

জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজের জন্য বাংলাদেশ দলে ফিরলেন মুশফিকুর। ১৬ জনের দলে রাখা হয়েছে উইকেট রক্ষক-ব্যাটারকে।

হজ করতে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে খেলেননি মুশফিকুর। জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রাম নেন তিনি। ফলে বেশ কিছু দিন পরে আবার জাতীয় দলে খেলবেন মুশফিকুর। জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজের দলে ফিরেছেন জোরে বোলার হাসান মাহমুদ। চোট সারিয়ে প্রায় ১৬ মাস পর জাতীয় দলে ফিরলেন তিনি।

জিম্বাবোয়ের বিরুদ্ধে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে বিশ্রাম দিয়েছেন বাংলাদেশের বিচারকরা। তাঁর বদলে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান। দলে রয়েছে একাধিক নতুন মুখ। প্রথম বার জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে ওপেনার পারভেজ হোসেনকে। এক দিনের দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল।

জিম্বাবোয়ে এবং বাংলাদেশের টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে ৩০ জুলাই, ৩১ জুলাই এবং ২ অগস্ট। ৫, ৭ এবং ১০ অগস্ট হবে এক দিনের ম্যাচগুলি। সব ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাবের মাঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE