Advertisement
১৯ জুন ২০২৪
Shane Warne

ওয়ার্ন নাকি মুরলীধরন, কে বিশ্বের সেরা স্পিনার, উত্তর দিলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার নিজেই

লেজেন্ডস ক্রিকেট লিগে এখন খেলছেন মুরলীধরন। বেঁচে থাকলে সেই লিগে হয়তো খেলতেন ওয়ার্নও। লেজেন্ডস ক্রিকেট প্রতিযোগিতায় নামার আগে ওয়ার্নকে নিয়ে প্রশ্নের উত্তর দিলেন মুরলীধরন।

ওয়ার্ন এবং মুরলী, সেরা স্পিনার কে?

ওয়ার্ন এবং মুরলী, সেরা স্পিনার কে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৫
Share: Save:

মুথাইয়া মুরলীধরন না শেন ওয়ার্ন, ক্রিকেটবিশ্বে সেরা স্পিনার কে, তাই নিয়ে তর্ক আজও অব্যাহত। কেউ এগিয়ে রাখেন শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনারকে, কেউ বা অস্ট্রেলিয়ার স্পিনারকে। তর্কের অবসান করলেন মুরলীধরন নিজেই। জানিয়ে দিলেন, ওয়ার্নকেই তিনি বেশি ভাল স্পিনার বলে মনে করেন।

ছ’মাস আগে, গত ৪ মার্চ তাইল্যান্ডের বিলাসবহুল রিসর্টে মৃত্যু হয় ওয়ার্নের। তাঁর রঙিন জীবন এবং বল হাতে কারুকার্য নিয়ে চর্চা এখনও থামেনি। লেজেন্ডস ক্রিকেট লিগে এখন খেলছেন মুরলীধরন। বেঁচে থাকলে সেই লিগে খেলার সম্ভাবনা ছিল ওয়ার্নেরও। প্রাক্তন ক্রিকেট প্রতিযোগিতায় নামার আগে তাই ওয়ার্নকে নিয়ে স্মৃতিমেদুর শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার।

মুরলীধরন বলেছেন, “আমার মতে, ও আমার থেকে ভাল বোলার ছিল। যখন খেলতাম, তখন ওকে অনুসরণ করতাম। ওর থেকে প্রতিনিয়ত কিছু না কিছু শেখার চেষ্টা করতাম। এখন আমরা সবাই ওকে খুব মিস্ করি।”

টেস্ট ক্রিকেটে ৮০০টি উইকেট রয়েছে মুরলীধরনের। তাঁর পিছনেই রয়েছেন ওয়ার্ন। তিনি টেস্টে ৭০৮টি উইকেট নিয়েছেন। এক দিনের ক্রিকেটে অবশ্য ওয়ার্নের থেকে অনেকটাই এগিয়ে মুরলী। শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনারের ৫৩৪টি উইকেট রয়েছে। ওয়ার্নের সেখানে ২৯৩টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE