Advertisement
০১ মে ২০২৪
T20 World Cup 2024

২০২৪ টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল একটি দেশ, কারা?

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার জন্য যোগ্যতা অর্জন করল একটি দেশ। কোন দেশ?

cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ২০:৪৯
Share: Save:

২০২৪ সালের বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করল নামিবিয়া। আফ্রিকা মহাদেশ থেকে যোগ্যতা অর্জন পর্বে সবার উপরে থেকে যোগ্যতা অর্জন করেছে তারা। আগামী বছর ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২১ ও ২০২২ সালের পর আরও এক বার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল নামিবিয়া।

আফ্রিকা মহাদেশ থেকে দু’টি দেশ টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন করবে। তাঞ্জানিয়াকে হারানোর পরে নামিবিয়ার পয়েন্ট ১০। প্রথম দুইয়ে থাকা নিশ্চিত তাদের। সেই কারণে তারা যোগ্যতা অর্জন করে ফেলেছে। দ্বিতীয় দেশ হিসাবে কারা বিশ্বকাপে সুযোগ পাবে তার লড়াই চলছে কেনিয়া, জ়িম্বাবোয়ে, উগান্ডা ও নাইজেরিয়ার মধ্যে। এই চার দেশের মধ্যে উগান্ডা ও কেনিয়ার ভাগ্য নিজেদের হাতে রয়েছে। অন্য দিকে জ়িম্বাবোয়ে ও নাইজেরিয়াকে অন্য দেশের খেলার ফলের উপর নির্ভর করতে হবে।

২০২১ সালে গ্রুপ পর্ব থেকে সুপার ১২ পর্বে গিয়েছিল নামিবিয়া। সেখান থেকে বাদ পড়ে তারা। ২০২২ সালে অবশ্য গ্রুপ পর্ব টপকাতে ব্যর্থ হয়েছিল নামিবিয়া। ২০২৪ সালে ভাল ফলের আশায় রয়েছে নামিবিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Namibia T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE