Advertisement
০৫ মে ২০২৪
Bangladesh Cricketer Banned

দুর্নীতির দায়ে শাস্তি, সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত শাকিবদের দলের অলরাউন্ডার

দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয়েছে বাংলাদেশের ক্রিকেটারের বিরুদ্ধে। তাই শাস্তি দেওয়া হয়েছে তাঁকে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা সেই ক্রিকেটারকে নির্বাসিত করেছে।

cricket

বাংলাদেশের অলরাউন্ডার নাসির হোসেন। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ২০:০৪
Share: Save:

দুর্নীতির দায়ে বাংলাদেশের অলরাউন্ডার নাসির হোসেনকে নির্বাসিত করেছে আইসিসি। দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয়েছে তাঁর বিরুদ্ধে। তাই তাঁকে দু’বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করেছে আইসিসি। ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে দুর্নীতির অভিযোগ উঠেছিল নাসিরের বিরুদ্ধে। তদন্তের পরে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

২০২১ সালে আবু ধাবি টি১০ লিগ খেলার সময় দুর্নীতির অভিযোগ উঠেছিল নাসিরের বিরুদ্ধে। তিনি ছাড়া ক্রিকেটার, কর্তা ও খেলা পরিচালনার দায়িত্বে থাকা আধিকারিক-সহ আরও সাত জনের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল।

অভিযোদের পরে আইসিসির দুর্নীতি-দমন শাখার আধিকারিকেরা তদন্ত করেন। সেখানে জানা যায়, অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের কাছে উপহার ও টাকা নেওয়া হয়েছে। কী কারণে সেই লেনদেন হয়েছে তার কোনও যুক্তি বা প্রমাণ দেখাতে পারেননি নাসির। সেই কারণে শাস্তি হয়েছে তাঁর।

তদন্তের পরে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছেন নাসির। ফলে তাঁকে শাস্তি দেওয়া হয়েছে। আপাতত দু’বছর সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত থাকতে হবে তাঁকে। পরে আরও ছ’মাস নিলম্বিত থাকবেন তিনি। তার পরে আবার ক্রিকেটে ফিরতে পারেন নাসির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE