Advertisement
০৩ অক্টোবর ২০২২
Nepal Cricket

Nepal Cricket: ম্যাচ হারলেও মন জিতে নিল নেপালের ক্রিকেট দল, কী ভাবে

সোমবার মাসকাটে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নেমেছিল তারা। সেখানে তারা এমন একটি কাজ করল যা দর্শকদের মনে থেকে যাবে বহুদিন।

নেপাল ক্রিকেট দল।

নেপাল ক্রিকেট দল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৩৬
Share: Save:

ম্যাচে হারলেও মন জিতে নিল নেপাল ক্রিকেট দল। সোমবার মাসকাটে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নেমেছিল তারা। সেখানেই তারা এমন একটি কাজ করল যা দর্শকদের মনে থেকে যাবে বহুদিন। আয়ারল্যান্ডের এক ব্যাটারকে সুযোগ থাকা সত্ত্বেও রান আউট করলেন না নেপালের উইকেটকিপার। কারণ রান নিতে যাওয়ার সময় আয়ারল্যান্ডের ওই ব্যাটারকে বাধা দিয়েছিলেন নেপালেরই এক বোলার।

ম্যাচের ধারাভাষ্যকার অ্যান্ড্রু লিয়োনার্ড গোটা ঘটনার বর্ণনা করেছেন টুইটারে। তিনি লিখেছেন, ‘সেকেন্ডের ভগ্নাংশ সময়ে ঘটনাটি ঘটেছে। নেপাল ক্রিকেটকে অনেকদিন ধরেই কাছ থেকে দেখছি। তাই জানতাম ওদের উইকেটকিপার কখনওই আউট করবে এবং সেটাই করবে যেটা ওর ঠিক মনে হয়। আমি আপ্লুত যে ও সেটাই করেছে। অধিনায়ক সন্দীপ লামিছানেকেও ধন্যবাদ, যে কিপারকে বলেছিল রান আউট না করার জন্য।’

১৯তম ওভারে কমল সিংহ আইরির ওভারে ঘটনাটি ঘটে। মার্ক অ্যাডেয়ার শট মেরেছিলেন। কিন্তু তা বেশিদূর যায়নি। বোলার সেই বল ধরতে গেলে নন-স্ট্রাইকার অ্যান্ডি ম্যাকব্রাইনের সঙ্গে তাঁর সংঘর্ষ হয়। তিনি পড়ে যান। ফলে সময়ে ম্যাকব্রাইন ক্রিজে পৌঁছতে পারেননি। উইকেটকিপার মহম্মদ আসিফ শেখের কাছে ততক্ষণে বল চলে গিয়েছে। কিন্তু তিনি ম্যাকব্রাইনকে আউট করেননি।

পরে লামিছানে বলেন, “দল হিসেবে আমরা সততায় বিশ্বাস করি। দলের প্রত্যেকের জন্য আমি গর্বিত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.