Advertisement
০২ মে ২০২৪
new zealand cricket

পাকিস্তানকে হারাতে পাকিস্তানি অস্ত্রই ব্যবহার করতে চায় নিউ জ়িল্যান্ড

আইপিএল খেলতে এসে প্রথম ম্যাচেই চোট পান কেন উইলিয়ামসন। গুজরাত টাইটান্সের হয়ে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমে তাঁর হাঁটুতে চোট লাগে। আইপিএলে খেলতেই পারবেন না তিনি।

New Zealand vs Pakistan

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলের সিরিজ় খেলবে নিউ জ়িল্যান্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৩:৩৮
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলের সিরিজ় খেলতে যাবে নিউ জ়িল্যান্ড। সেই সিরিজ়ে কিউই দলের সহকারী কোচ করা হল সাকলিন মুস্তাককে। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারকে দলে এনে সে দেশে খেলার পরিকল্পনা আরও ভাল ভাবে করার চেষ্টা করবে নিউ জ়িল্যান্ড। এই সিরিজ়ে কিউই দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম।

নিউ জ়িল্যান্ড দলের কোচ গ্যারি স্টিড জানিয়েছেন মুস্তাককে দলে নেওয়ার কথা। কিউই কোচ বলেন, “মুস্তাকের মতো অভিজ্ঞ ক্রিকেটারকে দলে পাওয়ায় আরও শক্তি বাড়বে আমাদের। পাকিস্তানের পরিস্থিতি বোঝার জন্য মুস্তাক আমাদের কাছে গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে আমাদের দলের স্পিন বোলিং আরও উন্নতি করবে মুস্তাক থাকলে।”

আইপিএল খেলতে এসে প্রথম ম্যাচেই চোট পান কেন উইলিয়ামসন। গুজরাত টাইটান্সের হয়ে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমে তাঁর হাঁটুতে চোট লাগে। আইপিএলে খেলতেই পারবেন না তিনি। স্বাভাবিক ভাবে পাকিস্তানের বিরুদ্ধেও নেই উইলিয়ামসন। তাঁর জায়গায় নেতৃত্ব দেবেন লাথাম। পাকিস্তানের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে নিউ জ়িল্যান্ড। ১৪ এপ্রিল থেকে শুরু হবে সেই সিরিজ়।

গত বছর পাকিস্তান গিয়েছিল নিউ জ়িল্যান্ডে খেলতে। এ বার কিউইদের পালা। স্টিড বলেন, “গত মরসুমে পাকিস্তানের বিরুদ্ধে বেশ কিছু দুর্দান্ত ম্যাচ খেলেছিলাম আমরা। যে দেশেই খেলা হোক, পাকিস্তান সব সময়ই শক্তিশালী দল। এক দিনের বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে খেলা আমাদের অভিজ্ঞতা বাড়াবে। অনেক কিছু শিখতে পারবে আমাদের ক্রিকেটাররা। বিশ্বকাপের বছরে যা খুবই প্রয়োজনীয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE