Advertisement
২৫ জুলাই ২০২৪
New Zealand vs Pakistan

অধিনায়ক বদলেও লাভ হল না পাকিস্তানের, প্রথম টি২০ সিরিজ়ে হারের মুখে শাহিনের দল

রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে নিউ জ়িল্যান্ড। ১৯৪ রান তোলে তারা। পাকিস্তান সেই ম্যাচ হেরে গেল ২১ রানে।

Shaheen Afridi

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৮:১৮
Share: Save:

শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক করে নিউ জ়িল্যান্ড সফরে পাঠিয়েছিল পাকিস্তান। কিন্তু তাতে জয় এল না। পর পর দু’টি টি-টোয়েন্টি ম্যাচেই হেরে গেল তারা। সেই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ়েও হারের মুখে পাকিস্তান।

রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে নিউ জ়িল্যান্ড। ১৯৪ রান তোলে তারা। কিউই ওপেনার ফিন অ্যালেন করেন ৪১ বলে ৭৪ রান। অন্য ওপেনার ডেভন কনওয়ে ২০ রানে আউট হয়ে যান। বেশি ক্ষণ ক্রিজে থাকতে পারেননি কেন উইলিয়ামসনও। নিউ জ়িল্যান্ডের অধিনায়ক ১৫ বলে ২৬ রান করার পরেই ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান। গত ম্যাচে কোভিডের জন্য খেলতে পারেননি মিচেল স্যান্টনার। রবিবার তিনি ১৩ বলে ২৫ করে অপরাজিত থাকেন।

পাকিস্তানের অধিনায়ক শাহিন এই সিরিজ়েই দলকে প্রথম নেতৃত্ব দিচ্ছেন। প্রথম ম্যাচটি হেরেছিলেন। রবিবার দ্বিতীয় ম্যাচেও হেরে গেলেন। রবিবার ৪ ওভার বল করে ৩০ রান দেন শাহিন। কোনও উইকেট পাননি। ৩ উইকেট নেন হ্যারিস রউফ। ২ উইকেট নেন আব্বাস আফ্রিদি। একটি করে উইকেট নেন আমের জামাল এবং উসামা মির।

১৯৫ রানের লক্ষ্য মাথায় নিয়ে ব্যাট করতে নেমে প্রথম দু’ওভারেই পাকিস্তানের দুই ওপেনার আউট হয়ে যান। তিন নম্বরে নেমে বাবর আজ়ম করেন ৬৬ রান। তিনিই দলকে জয়ের আশা দেখাচ্ছিলেন। তাঁকে সঙ্গ দেন ফখর জমান। ২৫ বলে ৫০ রান করেন তিনি। কিন্তু বাকিরা কেউ ব্যাট হাতে তাঁদের সাহায্য করতে পারেননি। শেষ বেলায় ১৩ বলে ২২ রান করে চেষ্টা করেছিলেন শাহিন। কিন্তু দলকে জেতাতে পারেননি।

নিউ জ়িল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন অ্যাডাম মিলনে। দু’টি করে উইকেট নেন টিম সাউদি, বেন সিয়ার্স এবং ইশ সোধি।

সিরিজ়ের শেষ ম্যাচ ১৭ জানুয়ারি। বুধবার সেই ম্যাচ খেলা হবে ডুনেডিনে। তৃতীয় ম্যাচে নিউ জ়িল্যান্ড জিতলেই সিরিজ় জিতে নেবে তারা। পাকিস্তান জিতলে আশা থাকবে শাহিনদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE