Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Pakistan

একা লড়লেন পাক অধিনায়ক বাবর, দ্বিতীয় এক দিনের ম্যাচে নিউ জ়িল্যান্ড জিতল ৭৯ রানে

পাকিস্তানের হয়ে ব্যাট হাতে একাই লড়াই করলেন বাবর। তিন নম্বরে নেমে প্রায় শেষ পর্যন্ত উইকেটের এক প্রান্ত আগলে রাখলেন। অথচ কোনও সতীর্থের থেকেই তেমন সাহায্য পেলেন না।

কাজে এল না ব্যাট হাতে বাবরের মরিয়া লড়াই।

কাজে এল না ব্যাট হাতে বাবরের মরিয়া লড়াই। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ২২:৫৩
Share: Save:

দ্বিতীয় এক দিনের ম্যাচে পাকিস্তানকে ৭৯ রানে হারিয়ে দিল নিউ জ়িল্যান্ড। কাজে এল না পাক অধিনায়ক বাবর আজ়মের মরিয়া লড়াই। প্রথমে ব্যাট করে কেন উইলিয়ামসনরা করেন ৪৯.৫ ওভারে ২৬১ রান। জবাবে পাকিস্তানের ইনিংস ৪৩ ওভারে ১৮২ রানে শেষ হল। বুধবার জিতে সিরিজ়ে সমতা ফেরালেন সফরকারীরা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন উইলিয়ামসন। ওপেনার ফিন অ্যালেন (১) ব্যর্থ হলেও শতরান করলেন আর এক ওপেনার ডেভন কনওয়ে। তাঁর ব্যাট থেকে এল ৯২ বলে ১০১ রানের ঝকঝকে ইনিংস। ১৩টি চার এবং একটি ছয় মারেন কনওয়ে। দ্বিতীয় উইকেটের জুটিতে তিনি পেলেন অধিনায়কের সঙ্গ। উইলিয়ামসন করলেন ১০০ বলে ৮৫ রান। ১০টি বাউন্ডারির সাহায্যে নিজের ইনিংসটি সাজালেন তিনি। দ্বিতীয় উইকেটের জুটিতে কনওয়ে এবং উইলিয়ামসন তুললেন ১৮১ রান।

এর পরেই ধস নামল সফরকারীদের ইনিংসে। পর পর সাজঘরে ফিরলেন ড্যারেল মিচেল (৫), টম লাথাম (২), গ্লেন ফিলিপস (৩), মাইকেল ব্রেসওয়েল (৮), ইশ সোধি (৭), টিম সাউদি (শূন্য)। কিছুটা লড়াই করলেন মিচেল স্যান্টনার। তাঁর ব্যাট থেকে এল ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। তিনি কারও থেকেই তেমন সাহায্য পেলেন না। শেষ পর্যন্ত শূন্য রানে অপরাজিত থাকেন লকি ফার্গুসন।

পাকিস্তানের হয়ে ভাল বল করলেন মহম্মদ নওয়াজ় এবং নাসিম শাহ। নওয়াজ় ৩৮ রানে ৪ উইকেট নিলেন। নাসিম ৩ উইকেট পেলেন ৫৮ রানে। এ ছাড়া উসামা মীর ৪২ রানে ১ উইকেট এবং হ্যারিস রউফ ৪৭ রানে ১ উইকেট নিয়েছেন।

জবাবে শুরুটা ভাল করতে পারেনি পাকিস্তান। দুই ওপেনার ফখর জামান (শূন্য) এবং ইমাম উল হক (৬) শুরুতেই আউট হন। ৯ রানে ২ উইকেট পড়ে যাওয়ার পর দলের ইনিংসের হাল ধরেন অধিনায়ক বাবর। প্রায় শেষ পর্যন্ত উইকেটের এক প্রান্ত আগলে রাখলেন বাবর। ১১৪ বলে ৭৯ রান করলেন আটটি চার এবং একটি ছয়ের সাহায্যে। যদিও কোনও সতীর্থের থেকেই তেমন সাহায্য পেলেন না তিনি। চার নম্বরে নামা মহম্মদ রিজ়ওয়ান করলেন ৫০ বলে ২৮ রান। ছয় নম্বরে নেমে আঘা সলমন করলেন ২২ বলে ২৫ রান। পাকিস্তানের বাকি ব্যাটাররা দলকে ভরসা দিতে পারলেন না। হ্যারিস সোহেল (১০), নওয়াজ় (৩), মীর (১২), ওয়াসিম (১০), রউফরা (শূন্য) দ্রুত সাজঘরে ফিরলেন। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন নাসিম (শূন্য)।

পাকিস্তানের উইকেটগুলি ভাগাভাগি করে নিলেন নিউ জ়িল্যান্ডের বোলাররা। সফরকারীদের সফলতম বোলার সাউদি ৩৩ রানে ২ উইকেট নিলেন। ৩৮ রানে ২ উইকেট সোধির। এ ছাড়া ফার্গুসন ৩১ রানে ১ উইকেট, স্যান্টনার ৩৪ রানে ১ উইকেট, ব্রেসওয়েল ২৯ রানে ১ উইকেট এবং ফিলিপস ১৩ রানে ১ উইকেট নিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE