Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের মাঝেই দুঃসংবাদ, আঙুলে চিড় কিউই অধিনায়কের, তৈরি থাকার নির্দেশ বদলিকেও

চোট সারিয়ে শুক্রবার এ বারের বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন সেই ক্রিকেটার। আঙুলে চোট পেয়েছিলেন তিনি। তাঁর বদলিকেও তৈরি থাকতে বলেছে দল।

Kane Williamson

কেন উইলিয়ামসন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৪:৫০
Share: Save:

নিউ জ়িল্যান্ড দলে আবার ধাক্কা। কেন উইলিয়ামসন চোট পেলেন। তিনি চোট সারিয়ে শুক্রবার এ বারের বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন। সেই ম্যাচেই আঙুলে চোট পেয়েছিলেন উইলিয়ামসন। স্ক্যান করে দেখা যায় আঙুলে চিড় ধরেছে। সেই কারণে টম ব্লান্ডেলকে ডেকে পাঠানো হয়েছে ভারতে। আগামী তিনটি ম্যাচে খেলতে পারবেন না উইলিয়ামসন। এর মধ্যে ভারতের বিরুদ্ধে ম্যাচও রয়েছে।

এই বছর আইপিএলে খেলতে নেমে প্রথম ম্যাচেই চোট পেয়েছিলেন উইলিয়ামসন। সেই চোট সারিয়ে শুক্রবারই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। ৭৮ রানে অপরাজিত থাকেন উইলিয়ামসন। সেই সময় ফিল্ডারের ছোড়া বল আঙুলে লাগে তাঁর। আর ব্যাট করেননি উইলিয়ামসন। তাতে যদিও নিউ জ়িল্যান্ডের জিততে অসুবিধা হয়নি। প্রথম তিনটি ম্যাচে জিতে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে তারা।

উইলিয়ামসন যদি খেলতে না পারেন তা হলে কিউইদের নেতৃত্ব দেবেন টম লাথাম। প্রথম দু’টি ম্যাচে তিনিই নেতৃত্ব দিয়েছেন। উইলিয়ামসনকে যদিও এখনই বাদ দিচ্ছে না নিউ জ়িল্যান্ড। গ্রুপ পর্বে পরের দিকে সুস্থ হলে তাঁকে খেলানোর চেষ্টা করা হবে। সেমিফাইনালে উঠলে তখন উইলিয়ামসনকে দলে চাইবে কিউইরা। সেই কারণে এখনই দল থেকে বাদ যাচ্ছেন না উইলিয়ামসন।

শুক্রবার বাংলাদেশ প্রথমে ব্যাট করে ২৪৫ রান করে। সেই রান তাড়া করে ৭.১ ওভার বাকি থাকতেই জয়ের রান তুলে নেয় নিউ জ়িল্যান্ড। উইলিয়ামসন ছাড়াও রান করেছেন ড্যারিল মিচেল। ৮৯ রান করেন তিনি। ৪৫ রান করেন ডেভন কনওয়ে। এই ম্যাচে উইলিয়ামসন ছাড়াও চোট পেয়েছেন বাংলাদেশে শাকিব আল হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Kane Williamson New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE