Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Neil Wagner

কাঁদতে কাঁদতে অবসর ঘোষণা বোলারের! জন্মভূমির বিরুদ্ধে খেলে শেষ হল ক্রিকেটজীবন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম একাদশে থাকবেন না। বিষয়টি জানার পর মানসিক ভাবে ভেঙে পড়েন ওয়াগনার। এর পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন।

picture of Neil Wagner

অবসর ঘোষণার সময় কেঁদে ফেললেন নিল ওয়াগনার। ছবি: ক্রিকেট নিউ জ়িল্যান্ড।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০২
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন নিউ জ়িল্যান্ডের জোরে বোলার নিল ওয়াগনার। দক্ষিণ আফ্রিকার বংশোদ্ভূত ক্রিকেটার নিউ জ়িল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট খেলেছেন। দেশের হয়ে কখনও সাদা বলের ক্রিকেট খেলার সুযোগ হয়নি তাঁর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে প্রথম একাদশে থাকবেন না। নির্বাচকদের কাছ থেকে বিষয়টি জানার পর সোমবার মানসিক ভাবে ভেঙে পড়েন ওয়াগনার। এর পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। ফলে চলতি মাসে হ্যামিল্টনে নিজের জন্মভূমি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টই তাঁর আন্তর্জাতিক ক্রিকেটজীবনের শেষ ম্যাচ হয়ে রইল। নিউ জ়িল্যান্ডের কোচ গ্যারি স্টিভের সঙ্গে কথা বলার পর অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন ওয়াগনার।

৩৭ বছরের জোরে বোলার অবসরের সিদ্ধান্ত জানাতে এসে চোখের জল ধরে রাখতে পারেননি। তিনি বলেছেন, ‘‘আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যা থেকে অনেক কিছু পেয়েছেন, তা থেকে সরে যাওয়া সহজ নয়। কিন্তু এখন সময় এসেছে অন্যদের এগিয়ে যাওয়ার এবং এই দলকে এগিয়ে দেওয়ার। আমি ব্ল্যাক ক্যাপসের হয়ে টেস্ট ক্রিকেটের প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। একটি দল হিসেবে আমরা যা অর্জন করতে পেরেছি, তার জন্য আমি গর্বিত।’’

ওয়াগনার ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা ছেড়ে ঘরোয়া ক্রিকেট খেলতে নিউ জ়িল্যান্ডের ডানেডিনে চলে আসেন। ২০১২ সালে নিউ জ়িল্যান্ডের হয়ে অভিষেক হয়েছিল তাঁর। টেস্টে ২৬০টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। সম্প্রতি নিউ জ়িল্যান্ডের প্রথম একাদশে অনিয়মিত হয়ে পড়েছিলেন ওয়াগনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neil Wagner New Zealand test cricket retirement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE