Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Australia vs New Zealand

বোলারদের দাপটে নিউ জ়িল্যান্ড ম্যাচে ফিরলেও এগিয়ে অস্ট্রেলিয়া, চতুর্থ দিনই ফয়সালার সম্ভাবনা

বোলারদের দাপটে লড়াই করার মতো জায়গায় এসেছে নিউ জ়িল্যান্ড। কিন্তু প্রথম টেস্টে এখনও এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। জেতার সুযোগ তাদেরই বেশি।

cricket

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৭:৪৩
Share: Save:

রবিবার, চতুর্থ দিনই অস্ট্রেলিয়া-নিউ জ়িল্যান্ড প্রথম টেস্টের ফয়সালা হয়ে যেতে পারে। তৃতীয় দিন খেলায় ফিরেছে নিউ জ়িল্যান্ড। বোলারেরা তাদের লড়াই করার জায়গায় পৌঁছে দিয়েছে। কিন্তু এখনও এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তাদেরই জেতার সুযোগ বেশি।

প্রথম ইনিংসে ২০৪ রানের লিড ছিল অস্ট্রেলিয়ার। দেখে মনে হচ্ছিল, বড় ব্যবধানে হারবে নিউ জ়িল্যান্ড। কিন্তু দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া শেষ হয়ে গেল মাত্র ১৬৪ রানে। নেপথ্যে গ্লেন ফিলিপ্স। দলের এই স্পিনার ৪৫ রান দিয়ে ৫ উইকেট নেন। ৩ উইকেট নেন ম্যাট হেনরি। ২ উইকেট যায় অধিনায়ক টিম সাউদির ঝুলিতে। অস্ট্রেলিয়ার ব্যাটারদের মধ্যে সব থেকে বেশি রান নেথান লায়নের। ৪১ রান করেন তিনি।

নিউ জ়িল্যান্ডের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৬৯ রান। রান তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ টপ অর্ডার। টম লাথাম ৮, উইল ইয়ং ১৫ ও কেন উইলিয়ামসন ৯ রান করে আউট হন। দেখে মনে হচ্ছিল, তৃতীয় দিনই হয়তো খেলা শেষ হয়ে যাবে। সেখান থেকে দলকে টেনে তোলেন রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেল।

নিউ জ়িল্যান্ডের দুই ব্যাটার তৃতীয় দিনের শেষ পর্যন্ত খেলেন। দিনের শেষে নিউ জ়িল্যান্ডের রান ৩ উইকেটে ১১১। রবীন্দ্র ৫৬ ও মিচেল ১২ রানে ব্যাট করছেন। ম্যাচ জিততে নিউ জ়িল্যান্ডের এখনও দরকার ২৫৮ রান। অন্য দিকে অস্ট্রেলিয়ার দরকার ৭ উইকেট। তাই বলা যেতে পারে, কিছুটা এগিয়ে থেকেই চতুর্থ দিনের খেলা শুরু করবেন প্যাট কামিন্সেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE