Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে চমক ধোনির সতীর্থের, কী করে তাক লাগিয়ে দিলেন নিউ জ়িল্যান্ডের ক্রিকেটার?

আইপিএলের সুবাদে এমএ চিদম্বরম স্টেডিয়াম তাঁর ঘরের মাঠ। চেনা দর্শকদের সামনে তাক লাগিয়ে দিলেন নিউ জ়িল্যান্ডের স্পিনার। অনবদ্য ক্যাচ ধরে সাজঘরে ফেরালেন আফগানিস্তানের অধিনায়ককে।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ২২:০৫
Share: Save:

ভাল স্পিনার হিসাবে ক্রিকেট বিশ্বে পরিচিত মিচেল স্যান্টনার। ব্যাটের হাতও খারাপ নয় তাঁর। ফিল্ডার হিসাবেও যে বেশ দক্ষ তা বিশ্বকাপে প্রমাণ করে দিলেন নিউ জ়িল্যান্ডের স্পিনার। বুধবার আফগানিস্তান-নিউ জ়িল্যান্ড ম্যাচে ধরলেন প্রতিযোগিতার অন্যতম সেরা ক্যাচ। যা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

লকি ফার্গুসনের বলে এ দিন হাসমতউল্লা শাহিদির দেওয়া ক্যাচ ধরে নজর কাড়লেন স্যান্টনার। আফগান অধিনায়ক ফার্গুসনের একটি বল পুল করার চেষ্টা করেন। কিন্তু ঠিক মতো শট নিতে পারেননি তিনি। বল বাঁহাতি ব্যাটারের ব্যাটের কানায় লেগে উড়ে যায় স্কোয়ার লেগ অঞ্চলে। মিড উইকেটে ফিল্ডিং করছিলেন স্যান্টনার। কয়েক পা দৌড়ে শূন্যে শরীর ছুড়ে দিয়ে এক হাতে তালু বন্দি করেন ক্যাচ। তাঁর নেওয়া অনবদ্য এই ক্যাচের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিস

কেবল আইসিসি নয় স্যান্টনারের ক্যাচের বিভিন্ন মুহূর্ত সমাজমাধ্যমে দিয়েছে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি চেন্নাই সুপার কিংসও। মহেন্দ্র সিংহ ধোনির দলের ক্রিকেটারের ফিল্ডিং দক্ষতা তাক লাগিয়ে দিয়েছে ক্রিকেট বিশেষজ্ঞদেরও। ঘরের মাঠে (আইপিএলের) স্যান্টনারের নেওয়া ক্যাচ এ বারের বিশ্বকাপের সেরা ক্যাচের তকমা পেতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ। এই ম্যাচে আফগানিস্তানকে ১৪৯ রানে হারিয়েছে নিউ জ়িল্যান্ড। কিউয়িদের ২৮৮ রানের জবাবে আফগানদের ইনিংস শেষ হয় ১৩৯ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE