Advertisement
০২ মে ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত-দ্রাবিড় জুটি থাকবে কি? বোর্ড সচিবের কথায় নতুন জল্পনা

টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্রাবিড়ই কোচ থাকবেন কি না, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তেমনই চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি অধিনায়ক নিয়েও। নতুন জল্পনা বোর্ড সচিবের কথায়।

picture of Rohit Sharma and Rahul Dravid

(বাঁদিকে) রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৫:১০
Share: Save:

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি (বিসিসিআই) সূত্রে এমনই জানা গিয়েছিল কয়েক দিন আগে। কিন্তু নতুন জল্পনা তৈরি করলেন খোদ বিসিসিআই সচিব জয় শাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কথা বলার সময় নতুন জল্পনা তৈরি করেছেন তিনি।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বোর্ডের পরিকল্পনার কথা জানিয়েছেন সচিব। সে সময়ই অধিনায়ক নিয়ে তৈরি করলেন নতুন জল্পনা। এখনও হাতে বেশ কিছু সময় থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বা অধিনায়ক নিয়ে এখনই বিশদে কিছু বলতে চাননি তিনি। তবু তাঁর বক্তব্য ঘিরে তৈরি হয়েছে নতুন জল্পনা।

রোহিতই টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক থাকছেন কি না, জানতে চাওয়া হয় বোর্ড সচিবের কাছে। শনিবার মহিলাদের আইপিএলের নিলামের পর এ নিয়ে জয় বলেছেন, ‘‘রোহিত নেতৃত্বে থাকবে কি না, এটা নিয়ে একটু বেশি জল্পনা হচ্ছে। এখনই এটা নিশ্চিত করার কী আছে? জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হাতে অনেক সময় রয়েছে। তার আগে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ় রয়েছে। আইপিএল হবে।’’ বোর্ড সচিবের ইঙ্গিত, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে সিদ্ধান্ত হবে আইপিএলের পর। ক্রিকেটারদের পারফরম্যান্স গুরুত্ব দেওয়া হবে। তাই এখনই রোহিতকে অধিনায়ক হিসাবে চিহ্নিত করার পক্ষে নন জয়।

রোহিতের নেতৃত্বে থাকা নিয়ে কোনও নিশ্চয়তা দিতে না চাইলেও জয় জানিয়েছেন, কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের থাকা এক রকম নিশ্চিত। এ ব্যাপারে তিনি বলেছেন, ‘‘বিশ্বকাপ শেষ হওয়ার পর আমরা তেমন সময় পাইনি। দ্রাবিড়ের সঙ্গে আমাদের অল্প আলোচনা হয়েছে। তিনি কাজ চালিয়ে যাওয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন। দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর আমরা তাঁর সঙ্গে আলোচনায় বসে সব কিছু চূড়ান্ত করব। আপাতত দ্রাবিড়ের কার্যকালের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। নতুন চুক্তি এখনও হয়নি। দক্ষিণ আফ্রিকা সিরিজ়ের পর চুক্তি হবে।’’ ফলে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত-দ্রাবিড় জুটি থাকা নিয়েও তৈরি হয়েছে জল্পনা।

আগামী বছর ভারতে হওয়ার কথা মহিলাদের এক দিনের বিশ্বকাপ। বিসিসিআই সচিব জানিয়েছেন, পুরুষদের বিশ্বকাপের মতো সমান গুরুত্ব দিয়েই আয়োজন করা হবে ওই প্রতিযোগিতা। কোনও পার্থক্য করা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE