Advertisement
০৬ মে ২০২৪
Ishan Kishan

অবশেষে মাঠে নামছেন ‘অবাধ্য’ ঈশান! রঞ্জি নয়, দ্রাবিড়কে শান্ত করতে খেলবেন অন্য প্রতিযোগিতায়

কোচ ও ম্যানেজমেন্টের কথা না শোনায় ভারতীয় দলে আর জায়গা হচ্ছে না ঈশান কিশনের। রাজ্য দলেও সুযোগ পাচ্ছেন না তিনি। এ বার অন্য একটি প্রতিযোগিতায় নামছেন ‘অবাধ্য’ ঈশান।

cricket

ঈশান কিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০০
Share: Save:

সামনেই আইপিএল। তার আগে দীর্ঘ দিন মাঠের বাইরে রয়েছে ঈশান কিশন। কোচ ও ম্যানেজমেন্টের কথা না শুনে সিরিজ়ের মাঝে দেশে ফিরে আসায় ভারতীয় দলে আর জায়গা হচ্ছে না ঈশানের। রাজ্য দলেও সুযোগ পাচ্ছেন না তিনি। তাই রঞ্জির বদলে এ বার অন্য একটি প্রতিযোগিতায় নামছেন ‘অবাধ্য’ ঈশান।

একটি হিন্দি দৈনিকের রিপোর্ট অনুযায়ী, মুম্বইয়ে ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলবেন ঈশান। তাতে আরও সমস্যায় পড়তে পারেন তিনি। কারণ, ভারতীয় ক্রিকেট বোর্ড স্পষ্ট করে দিয়েছে যে রঞ্জি ট্রফিতে খেললে তবেই জাতীয় দলে ঢোকার সুযোগ থাকবে ক্রিকেটারদের। কিন্তু ঈশান যদি রঞ্জিতেও না খেলেন তা হলে তাঁর কেন্দ্রীয় চুক্তি বাতিল করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাতে তাঁর জাতীয় দলে ফেরার সম্ভাবনা আরও কমতে পারে।

দক্ষিণ আফ্রিকা সিরিজ় চলাকালীন দেশে ফিরে এসেছিলেন ঈশান। তিনি জানিয়েছিলেন, মানসিক অবসাদের কারণে বিশ্রাম নিয়েছেন। যদিও তার পর থেকে আর জাতীয় দলে ফেরা হয়নি তাঁর। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় ও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে দলে নেওয়া হয়নি তাঁকে। রাহুল দ্রাবিড় স্পষ্ট করে দেন যে ঘরোয়া ক্রিকেট না খেললে জাতীয় দলে ফেরা হবে না ক্রিকেটারদের।

যদিও বোর্ডের কথায় পাত্তা না দিয়ে বরোদা গিয়ে হার্দিক ও ক্রুণাল পাণ্ড্যের সঙ্গে অনুশীলন শুরু করেন ঈশান। ঝাড়খণ্ডের রঞ্জি দলেও নেওয়া হয়নি ঈশানকে। তার পরেই জানা যায়, মুম্বইয়ের এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলবেন ভারতীয় ক্রিকেটার। এখন দেখার এই সিদ্ধান্ত তাঁর কেরিয়ারে কী প্রভাব ফেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan BCCI Rahul Dravid Ranji Trophy 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE