Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cricketer Banned by BCCI

রঞ্জি খেলতে নামার আগেই বোর্ডের কোপে, বয়স ভাঁড়ানোয় দু’বছর নির্বাসিত ক্রিকেটার

রঞ্জি ট্রফির প্রথম ম্যাচ খেলতে গোটা দলের সঙ্গে বরোদা চলে গিয়েছিলেন। জোরকদমে চলছিল ম্যাচের প্রস্তুতি। কিন্তু খেলতে নামার ঠিক আগেই বোর্ডের নির্বাসনের চিঠি পেলেন ক্রিকেটার।

cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ২২:৪২
Share: Save:

রঞ্জি ট্রফির প্রথম ম্যাচ খেলতে গোটা দলের সঙ্গে বরোদা চলে গিয়েছিলেন। জোরকদমে চলছিল ম্যাচের প্রস্তুতি। কিন্তু খেলতে নামার ঠিক আগেই বোর্ডের নির্বাসনের চিঠি পেলেন। দু’বছরের জন্য ওড়িশার ক্রিকেটার সুমিত শর্মাকে নির্বাসিত করল বিসিসিআই। তাঁর বিরুদ্ধে বয়স ভাঁড়ানোর অভিযোগ আনা হয়েছে। শৃঙ্খলারক্ষা কমিটির চিঠি শুক্রবারই পৌঁছে গিয়েছে এই ক্রিকেটারের কাছে।

সূত্রের খবর, ২০১৫-১৬ সালে জুনিয়র ক্রিকেট খেলার সময় তিনি জন্মের যে শংসাপত্র দিয়েছিলেন তার সঙ্গে এখনকার শংসাপত্র মিলছে না। তা পরীক্ষা করার পরেই বোর্ড নির্বাসিত করেছে। ওড়িশা রাজ্য সংস্থার তরফে সুমিতের বদলে তারিনি শা-কে পরিবর্ত হিসেবে বরোদায় পাঠানো হয়েছে। কিন্তু শুক্রবার থেকে শুরু হওয়া ম্যাচে তিনি প্রথম একাদশে জায়গা পাননি।

ওড়িশা সংস্থার সচিব সঞ্জয় বেহরা এক বিবৃতিতে জানিয়েছেন, ওড়িশা সিনিয়র দলের ক্রিকেটার সুমিতকে আগামী দু’বছরের জন্য ঘরোয়া প্রতিযোগিতা থেকে নির্বাসিত করা হচ্ছে। তাঁর জন্মের শংসাপত্রে বৈষম্য ধরা পড়েছে। অর্থাৎ কোনও একটি ক্ষেত্রে বয়স ভাঁড়িয়েছেন ওই ক্রিকেটার।

রঞ্জির প্রথম দিনেই বরোদার বিরুদ্ধে চাপে ওড়িশা। প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ৩২২ রান তুলেছে বরোদা। ওপেনার জ্যোৎস্নিল সিংহ ৭৩ করেন। সপ্তম উইকেটে খেলছেন মিতেশ পটেল (৯৪) এবং অতীত শেঠ (৫৬)। দু’জনে মিলে ১১২ রানের জুটি গড়ে ফেলেছেন। নিনাদ রতবা ৪৮ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 ban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE