Advertisement
০৩ মে ২০২৪
Umpire's Blunder in Cricket

তৃতীয় আম্পায়ার ‘নট আউট’ দিলেও আউটের নির্দেশ মাঠের আম্পায়ারের! মুখ ঢাকলেন ক্রিকেটারেরা

আউট নিয়ে বিভ্রান্তি ছড়াল আন্তর্জাতিক ক্রিকেটে। তৃতীয় আম্পায়ার ‘নট আউট’ বলার পরেও আউট দিয়ে দিলেন মাঠের আম্পায়ার। তার পরে কী হল?

cricket

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৬
Share: Save:

মাঠের আম্পায়ার দিয়েছিলেন ‘নট আউট’। দল রিভিউ নেওয়ার পরে তৃতীয় আম্পায়ারও নট আউট দেন। কিন্তু সেই নির্দেশের পরে হঠাৎ করেই আউট দিয়ে দেন মাঠের আম্পায়ার। এই ঘটনাকে কেন্দ্র করে বিভ্রান্তি ছড়ায় মাঠে। আম্পায়ারের এই ভুল দেখে হেসে ফেলেন দু’দলের ক্রিকেটারেরা।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মহিলাদের মধ্যে দ্বিতীয় এক দিনের ম্যাচে। দক্ষিণ আফ্রিকার ব্যাটার সুনে লুসের বিরুদ্ধে এলবিডব্লিউয়ের আবেদন করে অস্ট্রেলিয়া। মাঠের আম্পায়ার ক্লেয়ার পোলোসাক প্রথমে নট আউট দেন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নেয় অস্ট্রেলিয়া।

রিভিউতে দেখা যায় বল অফ স্টাম্পের বাইরে প্যাডে লেগেছে। সেটি দেখে তৃতীয় আম্পায়ার নট আউট দেন। তিনি সেই কথা জানান পোলোসাককে। সেটা শোনার পরেও পোলোসাক আঙুল তুলে আউটের নির্দেশ দেন। সেটা দেখে দু’দলের ক্রিকেটারেরাই অবাক হয়ে যান। সঙ্গে সঙ্গে তৃতীয় আম্পায়ার পোলোসাককে তাঁর ভুলের কথা জানান। ভুল বুঝতে পরে সিদ্ধান্ত বদল করেন পোলোসাক।

এই ঘটনায় মাঠে উপস্থিত দু’দলের ক্রিকেটারের হেসে ফেলেন। গোটা ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল। সবাই বলছেন, আম্পায়ারেরাও মানুষ। তাঁদেরও ভুল হতে পারে। তবে যে ভাবে কয়েক সেকেন্ডের মধ্যে পুরো ঘটনা ঘটেছে তাতে অবাক হয়ে গিয়েছেন তাঁরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia Women Umpires
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE