Advertisement
০৬ মে ২০২৪
Akash Deep

অভিষেকে নজর কেড়েও পরের টেস্টেই বাদ, বুমরা দলে ফিরতেই কোপ পড়ল বাংলার আকাশের উপর

রাঁচীতে অভিষেক টেস্টেই নজর কেড়েছিলেন আকাশ দীপ। বাংলার বোলার শুরুতে ধাক্কা দিয়েছিলেন ইংল্যান্ডকে। কিন্তু পরের টেস্টেই বাদ পড়লেন তিনি।

cricket

আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ০৯:৩০
Share: Save:

নজর কেড়েও নিজের জায়গা ধরে রাখতে পারলেন না আকাশ দীপ। রাঁচীতে অভিষেক টেস্টেই দাপট দেখিয়েছিলেন বাংলার পেসার। প্রথম ইনিংসে ইংল্যান্ডের টপ অর্ডারকে ফিরিয়েছিলেন তিনি। কিন্তু পরের টেস্টেই বাদ পড়লেন আকাশ। ধর্মশালায় যশপ্রীত বুমরা প্রথম একাদশে ফিরতেই বেঞ্চে বসতে হল আকাশকে।

রাঁচীতে মহম্মদ সিরাজের সঙ্গে নতুন বল নিয়েছিলেন আকাশ। ইংল্যান্ডের তিন ব্যাটার জ্যাক ক্রলি, বেন ডাকেট এবং ওলি পোপকে আউট করেছিলেন তিনি। ডাকেট ও পোপকে একই ওভারে ফিরিয়েছিলেন তিনি। ৫৭ রানে ৩ উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। আকাশ বল থেকে সরে যাওয়ার পরেই আবার খেলায় ফিরেছিল ইংল্যান্ড। তিনি শুরুতে ধাক্কা না দিলে প্রথম ইনিংসে আরও বড় রান করতে পারতেন বেন স্টোকসেরা।

প্রথম ইনিংসে ৮৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন আকাশ। দ্বিতীয় ইনিংসে আর বল পাননি আকাশ। তাই কিছু করার ছিল না আকাশের। সিরাজের তুলনায় ভাল বল করেছিলেন আকাশ। তাঁর প্রশংসা শোনা গিয়েছিল ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞদের মুখে। তার পরেও বাদ পড়তে হল আকাশকে।

ধর্মশালায় দুই পেসার খেলিয়েছে ভারত। বুমরা ফিরলেও আকাশকে খেলানো যেত। সে ক্ষেত্রে সিরাজকে বসতে হত। চলতি সিরিজ়ে বল হাতে সিরাজ খুব একটা ভাল বল করেননি। কিন্তু তার পরেও তাঁর উপরেই ভরসা দেখাল ম্যানেজমেন্ট। ভাল বল করেও বাদ পড়তে হল আকাশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akash Deep India vs England 2024 Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE