Advertisement
০২ মে ২০২৪
India vs England 2024

ধর্মশালায় টস হেরে প্রথমে বল করছে ভারত, রোহিতদের দলে জোড়া বদল, অভিষেক হল কার?

ধর্মশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট খেলতে নেমেছে ভারত। ইতিমধ্যেই সিরিজ় জিতে গিয়েছেন রোহিত শর্মারা। কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে এই টেস্টও গুরুত্বপূর্ণ।

cricket

রোহিত শর্মা (সামনে) ও রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ০৯:০৭
Share: Save:

ধর্মশালায় টেস্ট ভাগ্য সঙ্গ দিল না রোহিত শর্মার। টস জিতলেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ, ভারত শুরুতে বল করবে। রোহিত শর্মাদের দলে দু’টি বদল করা হয়েছে। অভিষেক হয়েছে দেবদত্ত পড়িক্কলের। রজত পটীদারের বদলে প্রথম একাদশে নেওয়া হয়েছে তাঁকে। দলে ফিরেছেন যশপ্রীত বুমরাও। বেঞ্চে বসতে হয়েছে আকাশ দীপকে।

ধর্মশালায় টস জিতলে তিনিও প্রথমে ব্যাট করতেন বলে জানিয়েছেন রোহিত। কারণ, চতুর্থ ইনিংসে ব্যাট করা কঠিন। কিন্তু বাকি চারটি টেস্টের থেকে এই টেস্টের উইকেট কিছুটা আলাদা। বাউন্স রয়েছে। রোহিতের মতে, যত দিন গড়াবে উইকেট কিছুটা মন্থর হলেও খুব খারাপ হয়ে যাবে না। তাই এই টেস্টেও ভাল খেলার বিষয়ে আশাবাদী রোহিত।

আগের দু’টি টেস্টে ভাল খেলতে পারেননি পটীদার। তাই তাঁর বদলে যে পড়িক্কলের অভিষেক হবে তা মোটামুটি নিশ্চিত ছিল। যদিও রোহিত জানিয়েছেন, অনুশীলনে চোট পেয়েছেন পটীদার। তাই তাঁর বদলে পড়িক্কল প্রথম একাদশে ঢুকেছেন। ধর্মশালায় নিজের শততম টেস্ট খেলতে নামছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর প্রশংসা শোনা গিয়েছে রোহিতের মুখে।

ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, দেবদত্ত পড়িক্কল, সরফরাজ় খান, ধ্রুব জুরেল, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Rohit Sharma India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE