Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

Mohammad Hafeez: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর হাফিজের, ক্লাব ক্রিকেট খেলবেন পাক তারকা

২০১৮ সালের ডিসেম্বর মাসে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাফিজ। তার পর থেকে শুধু সাদা বলের ক্রিকেট খেলছিলেন তিনি।

১৮ বছরের ক্রিকেট জীবন শেষ হল।

১৮ বছরের ক্রিকেট জীবন শেষ হল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৩:২৬
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানের অলরাউন্ডার মহম্মদ হাফিজ। ১৮ বছরের ক্রিকেট জীবন শেষ হল। আন্তর্জাতিক ক্রিকেট আর না খেললেও ক্লাব ক্রিকেট খেলবেন তিনি।

২০০৩ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের ম্যাচে অভিষেক হয়েছিল হাফিজের। গত বছর নভেম্বর মাসে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে শেষ বার দেশের জার্সি পরে খেলতে নামেন তিনি। পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট, ২১৮ এক দিনের ম্যাচ ও ১১৯ টি২০ ম্যাচ খেলেছেন তিনি। সব মিলিয়ে ১২,৭৮০ রান করেছেন। তার মধ্যে টেস্টে ৩৬৫২, এক দিনের ম্যাচে ৬৬১৪ ও কুড়ি বিশের ক্রিকেটে ২৫১৪ রান করেছেন পাকিস্তানের এই ক্রিকেটার।

শুধু ব্যাট নয়, বল হাতেও দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন হাফিজ। টেস্টে ৫৩, এক দিনের ম্যাচে ১৩৯ ও টি২০-তে ৬১ উইকেট নিয়েছেন তিনি। পাকিস্তানের হয়ে টি২০ বিশ্বকাপে সব থেকে বেশি ম্যাচ খেলেছেন হাফিজ। ২০১৪ সালের টি২০ বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক ছিলেন তিনি।

এর আগে ২০১৮ সালের ডিসেম্বর মাসে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাফিজ। তার পর থেকে শুধু সাদা বলের ক্রিকেট খেলছিলেন তিনি। যদিও টি২০ বিশ্বকাপের পরে তিনি অবসর নেবেন বলে ইঙ্গিত দিয়েছিলেন। সেই মতো অবসরের ঘোষণা করলেন হাফিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Mohammad Hafeez retirement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE