Advertisement
২০ জুন ২০২৪
Rohit Sharma

Asia Cup 2022: পাক দলে শেষ মুহূর্তে বদল, এশিয়া কাপে রোহিতদের বিরুদ্ধে নামতে পারেন ভারতের জামাই!

মহম্মদ ওয়াসিম জুনিয়র চোট পাওয়ায় পরিবর্ত হিসাবে হাসান আলির নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ঘটনাচক্রে হাসান ভারতের জামাই।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১০:১৫
Share: Save:

চোটের কারণে শেষ মুহূর্তে বদল পাকিস্তান দলে। পিঠের ব্যথায় এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন পেসার মহম্মদ ওয়াসিম জুনিয়র। তাঁর পরিবর্ত হিসাবে হাসান আলির নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ঘটনাচক্রে হাসান ভারতের জামাই। ২০২১ সালে তিনি ভারতীয় বিমানকর্মী সামিয়া আরজুকে বিয়ে করেছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ‘ওয়াসিমের পরিবর্ত হিসাবে হাসানের নাম পাঠানো হয়েছে। প্রতিযোগিতার টেকনিক্যাল কমিটি অনুমতি দিলেই তিনি দলের সঙ্গে যোগ দেবেন।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘এখন রাওয়ালপিন্ডিতে ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে নিজের বোলিংয়ের উপর কাজ করছেন হাসান। তিনি পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতার জন্য তৈরি হচ্ছিলেন। টেকনিক্যাল কমিটি হাসানকে খেলার অনুমতি দিলেই তিনি সংযুক্ত আরব আমিরশাহি রওনা হবেন।’

পাকিস্তানের হয়ে দীর্ঘ দিন খেলছেন হাসান। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের বিরুদ্ধে খেলেছিলেন তিনি। এ বার তাঁকে পাকিস্তানের প্রাথমিক দলে রাখা হয়নি। কিন্তু ওয়াসিম চোট পাওয়ার পরে অভিজ্ঞ হাসানকেই সঠিক বিকল্প মনে করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বুধবার অনুশীলনের সময় পিঠে টান ধরে ওয়াসিমের। তাঁকে পরীক্ষা করে দেখেন দলের চিকিৎসকরা। ওয়াসিমের এমআরআই করা হয়। তার পরে চিকিৎসকরা জানিয়ে দেন, ওয়াসিম এশিয়া কাপে খেলতে পারবেন না। চিকিৎসকরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। পাকিস্তানের ইংল্যান্ড সফরের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

এর আগে চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। তিনি না থাকায় পাকিস্তানের বোলিং আক্রমণ কিছুটা দুর্বল হয়েছে। এ বার ওয়াসিমও বাইরে। এখন দেখার টেকনিক্যাল কমিটির অনুমতি হাসান পান কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE