Advertisement
০৪ মে ২০২৪
KL Rahul

KL Rahul: রবিবার পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে গত বিশ্বকাপের হার নিয়ে কী বলছেন রাহুলরা

দু’দিন পরেই পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ। তার আগে শুক্রবার দুবাইয়ে সাংবাদিক বৈঠক করলেন রাহুল।

পাকিস্তান ম্যাচ নিয়ে কথা বললেন রাহুল।

পাকিস্তান ম্যাচ নিয়ে কথা বললেন রাহুল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ২১:৫৮
Share: Save:

আর মাত্র দু’দিনের অপেক্ষা। তার পরেই পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত। দু’দলের ক্রিকেটাররাই মগ্ন অনুশীলনে। শেষ বার পাকিস্তানের কাছে হারের জ্বালা এখনও রয়েছে রোহিত শর্মাদের। পাকিস্তান তেমনই চায় গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দাপট বজায় রাখতে। ভারতের সহ-অধিনায়ক কেএল রাহুল অবশ্য বিশেষ চিন্তিত নন। তাঁর মতে, আগে কী হয়েছে না ভেবে শূন্য থেকে শুরু করতে হবে তাঁদের।

শুক্রবার সাংবাদিক বৈঠকে রাহুল বলেছেন, “অন্য সময় আমাদের মধ্যে ম্যাচ হয় না। তাই বড় প্রতিযোগিতায় পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে থাকি। পাকিস্তানের মতো বড় দলের বিরুদ্ধে খেলা সব সময়েই কঠিন। দু’দলের ম্যাচে অনেক ইতিহাস, অনেক স্মরণীয় মুহূর্ত রয়েছে। নিজেদের পরীক্ষায় ফেলার জন্য এর চেয়ে বড় ম্যাচ নেই।”

রাহুলের সংযোজন, “গত বিশ্বকাপে আমরা হেরেছিলাম ঠিকই। হারের কষ্ট এখনও রয়েছে। তবে বিশ্বকাপে প্রতি ম্যাচে সেরাটা দিতে হয়। আমরা সে দিন একেবারেই ভাল খেলতে পারিনি। শক্তিশালী পাকিস্তান আমাদের কার্যত উড়িয়ে দিয়েছিল। এ ধরনের ম্যাচে নিজের সেরাটা দিতে হয়। অতীতে কী হয়েছে তা নিয়ে আমরা ভাবছি না। এশিয়া কাপে আবার শূন্য থেকে শুরু করতে চাই। অতীতে ক’বার দুই দেশ মুখোমুখি হয়েছে এবং কে বেশি জিতেছে, এ ধরনের পরিসংখ্যান থাকবে। কিন্তু ম্যাচের দিন দু’দলকেই প্রথম থেকে শুরু করতে হবে।”

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই এই ফরম্যাটে আক্রমণাত্মক খেলতে দেখা যাচ্ছে ভারতকে। রোহিত শর্মারা এর মাঝে কোনও সিরিজে হারেননি। সেই প্রসঙ্গে রাহুল বলেছেন, “সত্যিই এ ধরনের ক্রিকেট দেখে এবং খেলে ভাল লাগছে। অধিনায়ক আগেই স্পষ্ট করে জানিয়ে দিয়েছে আমাদের থেকে কী চায়। ফলে পরিকল্পনা করতে সুবিধা হচ্ছে।”

দীর্ঘ দিন বিরাট কোহলীর ব্যাটে রান নেই। এশিয়া কাপে কি ছন্দে ফিরবেন ভারতের প্রাক্তন অধিনায়ক? রাহুলের উত্তর, “আমরা সবাই চাই কোহলী রান পাক। তবে বেশি চিন্তিত নই। কোহলীর বরাবর মানসিকতা থাকে ভারতকে জেতানো। বহু বছর ধরে সেটা করছে। বাইরে থেকে মানুষ কী বলছে সেটা ও শুনতে পায় না। আমরাও সে সব পাত্তা দিই না। কোহলীর মতো বিশ্বমানের ক্রিকেটার বাইরের লোকেদের কথা শুনে চাপে পড়ে যাবে এটা হতে পারে না।”

শাহিন আফ্রিদি চোটের কারণে বিশ্বকাপে খেলতে পারবেন না। হতাশ রাহুল। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শাহিনের বলেই আউট হয়েছিলেন তিনি। এ দিন বলেছেন, “বিশ্বমানের বোলার। খুব ভাল লাগত ও খেললে। দুর্ভাগ্যবশত এ বার ওকে বিপক্ষ দলে দেখতে পাব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE