Advertisement
১৯ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপের শেষ দফার প্রস্তুতিতে বড় ধাক্কা, বাবরের পাকিস্তানের কাছে হার শাকিবহীন বাংলাদেশের

অধিনায়ক শাকিব আল হাসান জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপকে পাখির চোখ করেছেন তাঁরা। কিন্তু বিশ্বকাপের শেষ দফার প্রস্তুতির শুরুটা ভাল হল না শাকিবদের। পাকিস্তানের কাছে হারলেন তাঁরা।

দলের হারে হতাশ বাংলাদেশের সমর্থকরা।

দলের হারে হতাশ বাংলাদেশের সমর্থকরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১১:৩০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ দফার প্রস্তুতির শুরুটা ভাল হল না বাংলাদেশের। নিউজ়িল্যান্ডে টি-টোয়েন্টি ত্রিদেশীয় প্রতিযোগিতার প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে হেরে গেল তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান খেললেন না এই ম্যাচে।

ক্রাইস্টচার্চে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানের হয়ে রান করলেন সেই মহম্মদ রিজওয়ান। বাবর ২২ রান করলেও খেললেন ২৫ বল। রিজওয়ানের সঙ্গে জুটি বাঁধলেন তিন নম্বরে নামা শান মাসুদ। তিনি করলেন ৩১ রান। হায়দার আলি, ইফতিকার আহমেদরা ব্যর্থ। বিশ্বকাপের আগে পাকিস্তানের মিডল অর্ডারকে নিয়ে চিন্তা থেকেই গেল।

বাকি ব্যাটাররা ব্যর্থ হলেও ছন্দে রিজওয়ান। এশিয়া কাপ থেকে ধারাবাহিক ভাবে ভাল খেলছেন এই ডান হাতি ওপেনার। বাংলাদেশের কোনও বোলারই তাঁকে বিশেষ সমস্যায় ফেলতে পারেননি। আরও একটি অর্ধশতরান করলেন আইসিসির টি-টোয়েন্টি ক্রমতালিকায় এক নম্বরে থাকা ব্যাটার। শেষ পর্যন্ত ৫০ বলে ৭৮ রান করে আউট হলেন তিনি। সাতটি চার ও দু’টি ছক্কা মারলেন রিজওয়ান। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৭ রান করে পাকিস্তান।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের প্রথম চার ব্যাটার শুরুটা করলেও কেউ বড় রান করতে পারলেন না। তার খেসারত দিতে হল দলকে। লিটন দাস ৩৫ ও আফিফ হোসেন ২৫ রান করলেন। ব্যর্থ মোসাদ্দেক হোসেন ও দলের অধিনায়ক নুরুল হাসান। বাংলাদেশকে লড়াইয়ে রেখেছিলেন অলরাউন্ডার ইয়াসির আলি। তিনি শেষ পর্যন্ত ২১ বলে ৪২ রান করে অপরাজিত থেকে গেলেন। কিন্তু দলকে জেতাতে পারলেন না। ২০ ওভারে ৮ উইকেটে ১৪৬ রানে শেষ হল বাংলাদেশের ইনিংস।

এশিয়া কাপে ভাল খেলতে পারেনি বাংলাদেশ। অধিনায়ক শাকিব আল হাসান জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপকে পাখির চোখ করেছেন তাঁরা। কিন্তু বিশ্বকাপের শেষ দফার প্রস্তুতির শুরুটা ভাল হল না শাকিবদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE