Advertisement
৩০ নভেম্বর ২০২২
Sourav Ganguly

বিসিসিআইয়ের সভাপতি পদের লড়াই থেকে কি সরে দাঁড়ালেন সৌরভ? উঠে আসছে বিশ্বকাপজয়ীর নাম

হিন্দি সংবাদপত্র ‘দৈনিক জাগরণ’-এ প্রকাশিত একটি রিপোর্টে সে কথা জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, বিসিসিআইয়ের শীর্ষ আধিকারিকদের বৈঠকেই নাকি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ১৮ অক্টোবর বোর্ডের নির্বাচনে সৌরভদের ভাগ্য নির্ধারণ।

আগামী ১৮ অক্টোবর বোর্ডের নির্বাচনে সৌরভদের ভাগ্য নির্ধারণ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১০:৫৩
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায় কি দ্বিতীয় বারের জন্য বিসিসিআইয়ের সভাপতি পদের জন্য লড়বেন না? আনন্দবাজার অনলাইন আগেই এ রকম ইঙ্গিত দিয়েছিল। হিন্দি সংবাদপত্র ‘দৈনিক জাগরণ’-এ প্রকাশিত একটি রিপোর্টেও সে কথা জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, বিসিসিআইয়ের শীর্ষ আধিকারিকদের বৈঠকেই নাকি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিসিসিআইয়ের নতুন সভাপতি পদের জন্য উঠে আসছে ভারতের প্রাক্তন ক্রিকেটার রজার বিনির নাম।

Advertisement

রিপোর্টে বলা হয়েছে, বৃহস্পতিবার একটি বৈঠকে বসেছিলেন বিসিসিআইয়ের শীর্ষ পদাধিকারীরা। সেখানে সৌরভ ছাড়াও ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ, সহ সভাপতি রাজীব শুক্ল, কোষাধ্যক্ষ অরুণ ধূমল ও বোর্ডের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসন। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে দ্বিতীয় বারের জন্য সৌরভ নির্বাচনে লড়বেন না। তাৎপর্যপূর্ণ, সচিব জয়ও নাকি এ বার সভাপতি হওয়ার লড়াইয়ে থাকবেন না। তিনি পুনরায় বোর্ড সচিব পদে লড়বেন।

১৮ অক্টোবর বোর্ডের নির্বাচন। তার আগে ১২ অক্টোবরের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে। রিপোর্টে বলা হয়েছে, কর্নাটক রাজ্য ক্রীড়া সংস্থা তাদের প্রতিনিধি হিসাবে বিশ্বকাপজয়ী ক্রিকেটার বিনির নাম পাঠাবে। নতুন সভাপতি হওয়ার লড়াইয়ে তিনিই এগিয়ে, এমনটাই শোনা যাচ্ছে।

আরও যে কয়েকটি উল্লেখযোগ্য নাম শোনা যাচ্ছে সেগুলি হল, হরিয়ানা রাজ্য ক্রীড়া সংস্থা থেকে অনিরুদ্ধ চৌধরি, রাজস্থান রাজ্য ক্রীড়া সংস্থা থেকে বৈভব গহলৌত ও হায়দরাবাদ রাজ্য ক্রীড়া সংস্থা থেকে মহম্মদ আজহারউদ্দিন। এর মধ্যে অনিরুদ্ধ বোর্ডের প্রাক্তন কোষাধ্যক্ষ ছিলেন। বৈভব রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের ছেলে। তবে বাংলার ক্রীড়া সংস্থা থেকে নাম নেই অভিষেক ডালমিয়ার। বোর্ডের বার্ষিক সাধারণ সভায় বাংলার প্রতিনিধিত্ব করবেন সৌরভ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.