Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Babar Azam

Babar Azam: ভাইকে নামিয়ে দিলেন অনুশীলনে! পাকিস্তান বোর্ডের নিয়ম ভেঙে সমালোচিত বাবর

বোর্ডের নিয়মবিরোধী কাজ করেছেন বাবর। জাতীয় দলের অধিনায়ক হওয়ায় তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

হঠাৎই সমালোচিত বাবর

হঠাৎই সমালোচিত বাবর ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৭:৪৫
Share: Save:

আচমকাই বিতর্কে জড়িয়ে পড়লেন বাবর আজম। পাকিস্তানের অধিনায়ক এই মুহূর্তে রয়েছেন বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টার বা উৎকর্ষ কেন্দ্রে। কিন্তু সেখানে নিজের ভাইকে নিয়ে আসায় সমালোচনার মুখে পড়েছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিয়ম ভেঙেছেন বাবর। তাঁকে সতর্কও করে দেওয়া হয়েছে।

প্রস্তুতি নিতে লাহৌরের উৎকর্ষ কেন্দ্রে রয়েছেন বাবর। কিন্তু সেখানে রয়েছেন তাঁর ভাই সফিরও। নেটে অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে। পাকিস্তানের জোরে বোলার শাহনওয়াজ দাহানির বিরুদ্ধে খেলছিলেন তিনি। ভাইয়ের অনুশীলন কড়া নজরে রেখেছিলেন বাবর। প্রয়োজনে ভুলত্রুটি শুধরে দিচ্ছিলেন। সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। এরপরেই তীব্র সমালোচনা শুরু হয়।

পাক বোর্ডের নিয়মানুযায়ী উৎকর্ষ কেন্দ্রের সুবিধা জাতীয় দল, প্রথম শ্রেণি এবং জুনিয়র ক্রিকেটার ছাড়া কেউ নিতে পারেন না। বাবরের ভাই এখনও পর্যন্ত সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে কোনও ছাপ ফেলতে পারেননি। ফলে উৎকর্ষ কেন্দ্র ব্যবহারের অনুমতি তাঁর নেই। পাক বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “তিন-চার দিন আগে নিজের ভাইকে নিয়ে এখানে আসে বাবর। তখনও কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়নি। পরে ওর ভাই নেটে অনুশীলন করে। সঙ্গে সঙ্গে সেটা বোর্ডের নজরে আনা হয়।”

নিজের পরিবারের সদস্য বা আত্মীয়কে উৎকর্ষ কেন্দ্রে আনার অধিকার কোনও পাক ক্রিকেটারেরই নেই। বাবরকে নরম ভাবে সেই অধিকারের কথা বুঝিয়ে দেওয়া হয়েছে। যেহেতু তিনি জাতীয় দলের অধিনায়ক, তাই এখনই কোনও ব্যবস্থা নেওয়া হয়নি তাঁর বিরুদ্ধে। বাবর নিজের ভুল স্বীকার করে নিয়েছেন এবং ভবিষ্যতে এমন ঘটনা না ঘটানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Pakistan Cricket PCB Rules
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE