Advertisement
০২ মার্চ ২০২৪
Babar Azam

Babar Azam: ভারতকে সামনে রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়ছে পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে এক দিনের সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। বাবরদের দল গঠনের কাজে ভারতের ছায়া।

এক দিনের ক্রিকেটে পাকিস্তান ছন্দে রয়েছে।

এক দিনের ক্রিকেটে পাকিস্তান ছন্দে রয়েছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৭:০৮
Share: Save:

কয়েক মাস পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিভিন্ন দেশ নিজেদের মতো করে দল গড়ার পরিকল্পনা করছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ জিতে নিজেদের পরিকল্পনা ফাঁস করলেন বাবর আজম। পাকিস্তান অধিনায়কের পরিকল্পনার সঙ্গে মিল রয়েছে ভারতীয় দলের।

প্রথম দুই ম্যাচে পাকিস্তান ব্যাটারদের দাপটে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ ম্যাচে নিকোলাস পুরানের দলকে একাই হারিয়ে দেন শাদাব খান। বাবর বলেন, “নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পেরেছি এবং সাফল্য পেয়েছি। ব্যাটে এবং বলে নানা ধরনের ক্রিকেটারকে খেলানোর চেষ্টা করছি। জয়ের ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করব। সেই সঙ্গে বেঞ্চের শক্তিও দেখে নিতে চাইব।”

বিশ্বকাপের আগে একই কাজ করছে ভারতও। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত শর্মা, বিরাট কোহলী, যশপ্রীত বুমরা, মহম্মদ শামির মতো ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের বদলে তরুণ ঈশান কিশন, রুতুরাজ গায়কোয়াড়, আবেশ খানদের খেলানো হচ্ছে। দলে নেওয়া হয়েছে উমরান মালিক, অর্শদীপ সিংহদের। ভারতও চাইছে তাদের বেঞ্চের শক্তি দেখে নিতে। কিন্তু জয় অধরা ঋষভ পন্থদের।

এক দিনের ক্রিকেটে পাকিস্তান ছন্দে রয়েছে। ক্রমতালিকায় ব্যাটারদের মধ্যে শীর্ষে বাবর আজম, তিন নম্বরে রয়েছেন ইমাম উল হক। বোলারদের মধ্যে ছ’নম্বরে রয়েছেন শাহিন শাহ আফ্রিদি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE