Advertisement
২৯ নভেম্বর ২০২২
Babar Azam

রোহিতদের চিন্তা দলের বোলিং, বিশ্বকাপের আগে বাবরের পাকিস্তানের চিন্তা কী?

অস্ট্রেলিয়ার কাছে হেরে দলের বোলারদের উপর দায় চাপিয়েছেন রোহিত শর্মা। একই ভাবে ইংল্যান্ডের কাছে হেরেছে পাকিস্তান। হারের পরে কাদের উপর সেই দায় চাপালেন বাবর আজম।

ইংল্যান্ডের বিরুদ্ধে হারের দায় কাদের উপর চাপিয়েছেন বাবর আজম।

ইংল্যান্ডের বিরুদ্ধে হারের দায় কাদের উপর চাপিয়েছেন বাবর আজম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৬:১৪
Share: Save:

অস্ট্রেলিয়ার কাছে প্রথম টি-টোয়েন্টিতে হেরে দলের বোলারদের উপর দায় চাপিয়েছেন রোহিত শর্মা। ভারত যেমন অস্ট্রেলিয়ার কাছে হেরেছে, ঠিক তেমনই ইংল্যান্ডের কাছে হেরেছে পাকিস্তান। দলের হারের দায় ব্যাটারদের উপর চাপিয়েছেন বাবর। তাঁর মতে, ব্যাটাররা নিজেদের দায়িত্ব নিচ্ছেন না। জুটি তৈরি হচ্ছে না। তাই হারতে হচ্ছে তাঁদের।

Advertisement

ইংল্যান্ডের কাছে হারার পরে বাবর বলেন, ‘‘পাওয়ার প্লে-তে আমরা খুব ভাল খেলছিলাম। কিন্তু ১০ ওভারের পরে খেলা ঘুরে গেল। তার জন্য অবশ্যই ইংল্যান্ডকে কৃতিত্ব দেব। কিন্তু আমাদের ব্যাটাররাও ব্যর্থ। বড় জুটি গড়তে পারিনি। ব্যাটারদের আরও এগিয়ে আসতে হবে। দায়িত্ব নিতে হবে। নইলে ম্যাচ জেতা যাবে না।’’

তবে এখনও সিরিজের অনেক বাকি। বাবরের বিশ্বাস ব্যাটাররা নিজেদের দায়িত্ব বুঝবে। তিনি বলেন, ‘‘এখনও ছ’টা ম্যাচ বাকি। অনেক সময় আছে। দলের অনেকে বেশ কয়েক বছর ধরে খেলছে। তারা জানে, তাদের কী করতে হবে। শুধু নিজের উপর বিশ্বাস রাখতে হবে। ভয় না করে হাত খুলে খেলতে হবে আমাদের।’’

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৯.৩ ওভারে ৮৫ রান করে পাকিস্তান। বাবর ২৪ বলে ৩১ রান করে আউট হন। রিজওয়ান ৪৬ বলে ৬৮ রান করেন। তাঁরা আউট হওয়ার পরেই খেই হারিয়ে ফেলে পাকিস্তান। একমাত্র ইফতিকার আহমেদ ছাড়া কেউ রান পাননি। তিনি ১৭ বলে ২৮ রান করেন।

Advertisement

প্রথমে ব্যাট করে ১৫৮ রান করে পাকিস্তান। সেই রান তাড়া করতে খুব একটা সমস্যায় পড়তে হয়নি ইংল্যান্ডকে। চার বল বাকি থাকতে ছয় উইকেটে ম্যাচ জিতে যায় ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.