Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

‘দেশবিরোধী’ ক্রিকেটারের পাশে পাক প্রধান নির্বাচক, ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন বাবরদের কর্তা

প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়ে পাকিস্তানের ক্রিকেটারের সমালোচনা করেছিলেন ওয়াহাব রিয়াজ। কয়েক দিন পরে নিজের বক্তব্য থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন তিনি। কী বললেন ওয়াহাব?

cricket

পাকিস্তান ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৬:০৮
Share: Save:

পাকিস্তানের নির্বাচক প্রধানের দায়িত্ব নিয়ে ওয়াহাব রিয়াজ জানিয়েছিলেন, যে ক্রিকেটার পাকিস্তানের ক্রিকেটকে প্রাধান্য দেবেন না, তাঁর জাতীয় দলে জায়গা হবে না। পেসার হ্যারিস রউফ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে সিরিজ় খেলতে না চাওয়ায় তাঁর সমালোচনা করেছিলেন। সেই ওয়াহাবই নিজের বক্তব্য থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন। বিগ ব্যাশ খেলতে কেন রউফকে অনুমতি দেওয়া হয়েছে তার ব্যাখ্যা দিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় না খেলতে চাইলেও ওয়াহাবকে বিগ ব্যাশ খেলার অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সাংবাদিক সম্মেলন করে তার ব্যাখ্যা দিয়েছেন ওয়াহাব। তিনি বলেন, ‘‘সামনে নিউ জ়িল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে যাবে পাকিস্তান। তার আগে দেড় মাস সময় রয়েছে। এই সময়ে রউফ কোনও সিরিজ়ে ছিল না। তার মাঝে বিগ ব্যাশে ৫টা খেলা রয়েছে। সেখানেই ও খেলবে।’’

ওয়াহাবের মতে, রউফের ছন্দ ধরে রাখার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট। তিনি বলেন, ‘‘দেড় মাস ধরে এক জন পেসারের ক্রিকেটের বাইরে থাকা উচিত নয়। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। বিগ ব্যাশে ৫টা ম্যাচ খেলে রউফ পাকিস্তান দলে যোগ দিতে পারবে। তার পরে নিউ জ়িল্যান্ডে সিরিজ় খেলতে যাবে।’’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে প্রথমে রউফকে রাখা হয়েছিল। কিন্তু তিনি নাকি নিজেই সরে দাঁড়িয়েছিলেন। সেই সময় সাংবাদিক বৈঠকে রউফের সমালোচনা করেছিলেন ওয়াহাব। তিনি বলেছিলেন, ‘‘রউফ দু’দিন আগে আমাকে বলেছিল যে অস্ট্রেলিয়া সিরিজ়ে খেলবে। তার পরে আবার ফোন করে বলে, টেস্ট খেলার ধকল নিতে পারবে না। তাই খেলবে না। এক জন ক্রিকেটারের উচিত দেশকে আগে প্রাধান্য দেওয়া। দেশের জন্য ত্যাগ করা। যে দেশের কথা ভাবতে না তাকে দলে রাখা হবে না।’’ নিজের কথা থেকেই এ বার সরে দাঁড়ালেন ওয়াহাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE