Advertisement
০২ জুন ২০২৪
T20 Cricket

Pakistan Cricket: ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে টি২০-তে নজির পাকিস্তানের, নিজেদেরই রেকর্ড ভাঙলেন বাবররা

টি২০ বিশ্বকাপে গ্রুপ লিগের সব ম্যাচ জিতে সেমিফাইনালে হারেন বাবররা। ট্রফি জিততে না পারলেও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিলেন তাঁরা।

নতুন নজির বাবরদের

নতুন নজির বাবরদের ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১১:১৯
Share: Save:

ঘরের মাঠে প্রথম টি২০ ম্যাচে ৬৩ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে পাকিস্তান। তার সঙ্গেই কুড়ি-বিশের ক্রিকেটে নতুন নজির গড়েছেন বাবর আজমরা। বিশ্বের প্রথম দল হিসেবে এক বছরে ১৮টি টি২০ ম্যাচ জিতেছে পাকিস্তান। এ রেকর্ড অন্য কোনও দেশের নেই। চলতি বছর ২৭টি ম্যাচ খেলেছে তারা। অর্থাৎ বাবরদের জয়ের হার ৬৬.৬৬ শতাংশ।

নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙেছে পাকিস্তান। এর আগে ২০১৮ সালে ১৯ টি২০ ম্যাচ খেলে তার মধ্যে ১৭টিতে জিতেছিল পাকিস্তান। এক বছরে সব থেকে বেশি টি২০ ম্যাচ জেতার তালিকায় তিন নম্বরে রয়েছে উগান্ডা। ১৬টি ম্যাচ জিতেছে তারা। তালিকায় চার ও পাঁচে রয়েছে ভারত। ২০১৬ সালে ২১ ম্যাচের মধ্যে ১৫টি ম্যাচে জিতেছিল ভারত। ২০১৮ সালে ১৯ ম্যাচের মধ্যে ১৪টিতে জেতেন বিরাট কোহলীরা

করাচিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২০০ রান করে পাকিস্তান। উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ান ৫২ বলে ৭৮ ও হায়দার আলি ৩৯ বলে ৬৮ রান করেন। ২০১ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ১৯ ওভারে ১৩৭ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। বল হাতে কামাল করেন মহম্মদ ওয়াসিম ও শাদাব খান। ওয়াসিম চার ও শাদাব তিন উইকেট নেন।

চলতি বছরে টি২০ বিশ্বকাপে স্বপ্নের ছন্দে ছিল পাকিস্তান। গ্রুপ লিগের সব ম্যাচ জিতে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারেন বাবররা। ট্রফি জিততে না পারলেও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিলেন পাক ক্রিকেটাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE