Advertisement
০১ মে ২০২৪
PCB

আবার কোচ বদলে গেল পাকিস্তানের! বাবরের দলের নতুন হেডস্যর কে?

আগামী ২৫ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত শারজায় আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে পাকিস্তান। সেই সিরিজ়ে তাদের খেলতে দেখা যাবে নতুন কোচের অধীনে।

babar azam

আব্দুল রেহমানকে অন্তর্বর্তিকালীন কোচ করা হয়েছে। তিনিই বাবরদের দায়িত্ব সামলাবেন। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৩:৪৫
Share: Save:

আবার পাকিস্তানের কোচ বদলে গেল। আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে নতুন কোচের অধীনে খেলবে তারা। পাকিস্তান বোর্ড জানিয়েছে, আব্দুল রেহমানকে অন্তর্বর্তিকালীন কোচ করা হয়েছে। প্রাক্তন বোলার উমর গুল থাকবেন বোলিং কোচ হিসাবে। এ ছাড়া, মহম্মদ ইউসুফ এবং আব্দুল মজিদ যথাক্রমে ব্যাটিং এবং ফিল্ডিং কোচ হিসাবে থেকে যাচ্ছেন।

ঘরোয়া ক্রিকেটে মজিদের দীর্ঘ কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। প্রায় এক দশকের বেশি সময় ধরে কোচিং করাচ্ছেন তিনি। এখন পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতান দলের সহকারী কোচ তিনি। গত বছর পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলকে কোচিং করিয়েছেন।

দায়িত্ব পেয়ে টুইটারে বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন রেহমান। লিখেছেন, “যে সম্মান আমাকে দেওয়া হল, তা প্রকাশ করার মতো ভাষা খুঁজে পাচ্ছি না। আমার উপরে আস্থা রাখার জন্য এবং পাকিস্তানের ক্রিকেটের সেবা করার সুযোগ দেওয়ার জন্য পাক বোর্ড এবং চেয়ারম্যানকে ধন্যবাদ। আমার অভিজ্ঞতা কাজে লাগানোর দারুণ একটা সুযোগ পেলাম।”

আগামী ২৫ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত শারজায় আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে পাকিস্তান। এই সিরিজ়ের জন্য গত সোমবার রিজার্ভ-সহ ১৮ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দল নির্বাচনে গুরুত্ব দেওয়া হয় পাকিস্তান সুপার লিগের পারফরম্যান্সকে। রশিদ খানদের বিরুদ্ধে সিরিজ়ের দলে বিবেচনা করা হয়নি বাবর এবং শাহিনের নাম। বিশ্রাম দেওয়া হয়েছে দুই সিনিয়র ক্রিকেটারকে। সুযোগ দেওয়া হয়েছে একাধিক নতুন মুখকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডও এ বার টি-টোয়েন্টি ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে চাইছে।

পাকিস্তান সুপার লিগে ভাল খেলার পুরস্কার পেয়েছেন সাইম আয়ুব, তৈয়ব তাহির, জ়ামান খান এবং ইসানুল্লাহ। পাকিস্তান সুপার লিগে সব থেকে বেশি উইকেট পেয়েছেন ইসানুল্লাহ। পেশোয়ার জ়ালমির হয়ে ব্যাট হাতে ভাল পারফরম্যান্স করেছেন আইয়ুব। জ়ামান পিএসএলের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন। এ ছাড়াও বেশ কিছু দিন পর জাতীয় দলে ফেরানো হয়েছে আ‌জ়ম খান এবং ইমাদ ওয়াসিমকে। রিজার্ভ হিসাবে রাখা হয়েছে তিন জন ক্রিকেটারকে। তাঁরা হলেন হাসিবুল্লাহ, উসামা মীর এবং আবরার আহমেদ।

দল ঘোষণার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি বলেছেন, ‘‘আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ়ে পাকিস্তানের অধিনায়ক নির্বাচিত হওয়ার জন্য শাদাবকে অভিনন্দন। গত দু’বছর ধরে শাদাব পাকিস্তানের সাদা বলের ক্রিকেটে সহ-অধিনায়ক। বাবরের অনুপস্থিতিতে তাই ওকেই নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB Babar Azam Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE